ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হতাশার সমুদ্রে হাবুডুবু খাচ্ছেন রোহিত: বিশপ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২২ ০০:৪৩

ইয়ান বিশপ (বাঁয়ে), রোহিত শর্মা (ডানে)। ফাইল ছবি ইয়ান বিশপ (বাঁয়ে), রোহিত শর্মা (ডানে)। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। এখন পর্যন্ত পাঁচবার শিরোপা ঘরে তুলেছে দলটি, যা আইপিএলের ফ্র‍্যাঞ্চাইজিদের মধ্যে সর্বোচ্চ। তবে, অন্যতম সফল দলটি ভুলে যেতে চাইবে আইপিএলের পঞ্চদশ আসরটি। চলতি মৌসুমে প্রথম আট ম্যাচের সবকটিতেই হেরেছে রোহিত শর্মার দল। গতরাতে রাজস্থানকে হারিয়ে আসরে প্রথম জয়ের দেখা পাওয়া মুম্বাইয়ের প্লে-অফ খেলার আশা প্রায় শেষ।

মুম্বাইয়ের বাজে অবস্থার মাঝে, ব্যাট হাতেও ফর্মে নেই দলটির তারকা ক্রিকেটার রোহিত শর্মা। আসরে এখন পর্যন্ত নয় ম্যাচে মুম্বাই অধিনায়ক তুলতে পেরেছেন মাত্র ১৫৫ রান, যা রোহিতের নামের সঙ্গেই বেমানান। আসরে এখন পর্যন্ত করতে পারেননি একটি হাফ সেঞ্চুরিও। এদিকে সাবেক উইন্ডিজ তারকা ইয়ন বিশপের মতে, দলের টানা ব্যর্থতায় নড়ে গেছে রোহিতের পায়ের নিচের মাটি। তাই অনেকটা নার্ভাস হয়েই মাঠে নামেন এই তারকা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে ইয়ান বিশপ বলেন, 'লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে রোহিত শর্মাকে খুবই নার্ভাস মনে হয়েছে। শেষ ম্যাচের পরে যখন আমি রোহিত শর্মার সঙ্গে কথা বলেছিলাম, তখন তাকে খুবই হতাশ মনে হয়েছিল। আমি মনে করি দলটিতে কিছু পরিবর্তন দরকার। তাদের ব্যাটিং লাইনআপে এমন কাউকে প্রয়োজন, যে দলকে ভালো স্কোর গড়ে দিতে পারে। যেটা দলের জন্য ভালো হবে। তবে সূর্যকুমার যাদব ভালো খেলছেন।’

ব্যাট হাতে ফর্মে নেই দলের তারকা ক্রিকেটাররা। এদিকে বোলিংয়ে আগের সেই ধার হারিয়েছেন বুমরাহ-মিলসরা। ফলশ্রুতিতে, কখনো ব্যাটিং ব্যর্থতায়, আবার কখনো বোলিং ব্যর্থতায় জেতা ম্যাচ হাতছাড়া হচ্ছে মুম্বাইয়ের। তাই মুম্বাইকে সামগ্রিক এই ব্যর্থতা থেকেই দ্রুত বেরিয়ে আসার পরামর্শ দিয়েছেন বিশপ।

তিনি আরও বলেন, ‘ম্যাচের কঠিন সময়ে তাদের বোলাররা ভালো করতে পারছেন না। এটি তাদের জন্য হতাশাজনক। এই অবস্থা থেকে কিভাবে তারা বেরিয়ে আসতে পারে, কিভাবে তারা খেলোয়াড়দের এগিয়ে নিতে পারে, তা নিয়ে আলোচনা করা জরুরি।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...