ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

“পিএসএল প্রভাবিত করেছে আইপিএলকে”

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২ ০৫:৫৯

বিশ্ব ক্রিকেটে গতির ঝড় তুলছেন হ্যারিস, উমরানও জানান দিচ্ছেন আসছেন গতির ঝড় তুলতে। ফাইল ছবি বিশ্ব ক্রিকেটে গতির ঝড় তুলছেন হ্যারিস, উমরানও জানান দিচ্ছেন আসছেন গতির ঝড় তুলতে। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বল হাতে গতির ঝড় তুলছেন সানরাইজার্স হায়দ্রাবাদের অখ্যাত তারকা উমরান মালিক। জম্বু কাশ্মিরে বেড়ে উঠা এই পেসার প্রতিপক্ষ ব্যাটারদের নাকানিচুবানি খাওয়ানোর সঙ্গে দলের জয়ে রাখছেন গুরুত্বপূর্ণ অবদানও। চলতি আইপিএলে এখন পর্যন্ত ৭ ম্যাচে এই পেসার শিকার করেছেন ১০টি উইকেট। ওভারপ্রতি খরচ করেছেন মাত্র ৮ এর কিছু বেশি রান।

এদিকে পাকিস্তান পেসার হ্যারিস রউফের উত্থানটাও ছিল ঠিক এমনই। কোন ধরণের প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা ছাড়াই ২০১৮ সালে ডাক পেয়েছিলেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল লাহোর কালান্দার্সে। মূলত, জোরে বল করতে পারার পারদর্শীতার কারণেই এই পেসারকে দলে নিয়েছিল ফ্র‍্যাঞ্চাইজিটি। এর পরের বছরই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় হ্যারিসের। ২০২০ সালে এসে পাকিস্তান জাতীয় দলের জার্সিও গায়ে চাপিয়ে ফেলেন এই পেসার। 

এবার আইপিএল দিয়ে আবির্ভাব হওয়া উমরান মালিকের সঙ্গে পাকিস্তানি পেসার হ্যারিস রউফের মিল খুঁজে পেলেন পিএসএলের দল লাহোর কালান্দার্সের মালিক সামিন রানা। এমনকি তিনি দাবিও করছেন লাহোরের থেকে অনুপ্রেরণা নিয়েই উমরানকে দলে নিয়েছে হায়দ্রাবাদ। 

সম্প্রতি পাকিস্তান টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে সামিন রানা বলেন, ‘আমি খুব খুশি যে লাহোর কালান্দার্স শুধু পাকিস্তান ক্রিকেট নয়, ভারতীয় ক্রিকেটকেও প্রভাবিত করেছে। আপনি যদি উমরান মালিকের গল্প দেখেন! তাহলে দেখবেন, হ্যারিস রউফ ওদের অনুপ্রাণিত করেছে। হয়তো তারা হ্যারিসের গল্প অনুসরণ করেছিল এবং অবশ্যই ভেবেছিল যে এটি পাকিস্তান করতে পারলে, ভারত কেন পারবে না। কারণ, এই দুই ক্রিকেটারের মধ্যে অনেক মিল আছে। দু'জনেই সাদা বলের ক্রিকেট শুরু করেছে প্রথম শ্রেণীর ক্রিকেটের অভিজ্ঞতা ছাড়াই।’

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...