ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হেরেই চলছে রোহিতের মুম্বাই ইন্ডিয়ান্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২ ১০:২৯

টানা অষ্টম হার মুম্বাইয়ের। ছবি: আইপিএল টানা অষ্টম হার মুম্বাইয়ের। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিছুতেই যেন ব্যর্থতার শৃঙ্খল ভাঙতে পারছেনা মুম্বাই ইন্ডিয়ান্স। কখনো ব্যাটারদের ব্যর্থতায়, আবার কখনো বোলারদের ব্যর্থতায় একের পর এক হার নিয়ে মাঠ ছাড়ছে দলটি। আইপিএলে এবার যেন মুম্বাই প্রতি ম্যাচে মাঠে নামছে প্রতিপক্ষকে পয়েন্ট উপহার দেওয়ার জন্যই। আগের ম্যাচেই দলটি গড়েছিল লজ্জার রেকর্ড। এবার সেই রেকর্ডই আরো মজবুতের মিশনে লড়ছে দলটি।

টানা ৮ ম্যাচ খেলেও রোহিতের মুম্বাই এখনো পয়েন্টের খাতাই পারেনি খুলতে। নিজেদের অষ্টম ম্যাচে লক্ষ্ণৌর কাছে হেরেছে ৩৬ রানে। এদিন আগে ব্যাট করে অধিনায়ক লোকেশ রাহুলের আনবিটেন সেঞ্চুরিতে লক্ষ্ণৌ সংগ্রহ করে ১৬৮ রান। জবাবে, ব্যাটারদের ব্যর্থতায় রেকর্ড অষ্টম হার নিয়ে মাঠ ছাড়ে দলটি। এই হারে আইপিএলের পঞ্চদশ আসরের প্লে-অফের লড়াই থেকে পুরোপুরি ছিটকে গেল রোহিত শর্মার দল।

১৬৯ রানের চ্যালেঞ্জিং টার্গেটে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে উড়ন্ত সূচনা করে মুম্বাই ইন্ডিয়ান্স। উদ্বোধনী জুটিতেই ইশান কৃষানের সঙ্গে গড়েন ৪৯ রানের জোট। ৮ রান করা ইশানের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর হুড়মুড়িয়ে ভাঙে মুম্বাইয়ের টপ অর্ডারই। ডেভাল্ড ব্রেভিস (৩), রোহিত শর্মা (৩৯), সূর্যকুমাররা (৭) ফিরেন লাগাতার। আর তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি। লক্ষ্ণৌর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। শেষ দিকে তিলক ভার্মার ৩৮ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। লক্ষ্ণৌর পক্ষে ক্রুনাল পান্ডিয়া নেন তিনটি উইকেট। 

এর আগে টস হেরে আগে ব্যাট করা লক্ষ্ণৌ মুম্বাইয়ে বোলারদের দাপুটে বোলিংয়ে সুবিধা করতে পারেনি খুব একটা। বাকিদের ব্যর্থতার দিনে একাই লড়েছেন অধিনায়ক লোকেশ রাহুল। তুলে নিয়েছেন চলতি আইপিএলে নিজের দ্বিতীয় সেঞ্চুরি। আর তাতেই চ্যালেঞ্জিং সংগ্রহ পায় লক্ষ্ণৌ। রাহুলের সেঞ্চুরিতে দলটি সংগ্রহ করে ৮ উইকেটে ১৬৮ রান। ১২ চার ও ৪ ছক্কায় ৬২ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেন রাহুল। মনিশ পান্ডে করেন ২২ রান। মুম্বাইয়ের পক্ষে পোলার্ড ও মেরিডিথ নেন দুইটি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...