ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

রেকর্ড গড়ে পাঞ্জাবকে স্রেফ উড়িয়ে দিল দিল্লি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২ ০৯:১৩

আগারওয়ালকে ফেরানো মুস্তাফিজকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: আইপিএল আগারওয়ালকে ফেরানো মুস্তাফিজকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাটে বলে দুর্দান্ত এক দিন পার করলো মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালস। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে পাঞ্জাব কিংসকে অল্পতেই গুটিয়ে দেয় দিল্লি, জবাবে ওয়ার্নারের হাফ সেঞ্চুরিতে রেকর্ড গড়ে ৯ উইকেটের জয় তুলে নেয় দলটি। 

এদিন পাঞ্জাবের দেওয়া ১১৬ রানের টার্গেটে মাত্র ১০.৩ ওভারেই জয় তুলে নেয় দিল্লি ক্যাপিটালস। আর তাতেই নয়া রেকর্ড গড়েছে দলটি। আইপিএলের ইতিহাসে দ্রুততম জয়ের (কমপক্ষে ১০০ রানের টার্গেটে) রেকর্ডটি এখন দিল্লির দখলে। দিল্লির হয়ে এদিন প্রথম স্পেলে খরুচে বোলিং করলেও, দ্বিতীয় স্পেলে বাংলার মুস্তাফিজ ছিলেন দারুণ কিপ্টে। সর্বোপরি ৪ ওভার হাত ঘুরিয়ে এই টাইগার পেসার খরচ করেন ২৮ রান, তুলে নেন পাঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগারওয়ালের উইকেট। 

প্রথম ইনিংসেই দিল্লির জয়ের ভিত গড়ে দেন বোলাররাই। মামুলি টার্গেট তাড়া করতে নেমে ঝড়ো শুরু করেন দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নার। পাওয়ার প্লে'র ৬ ওভারেই এই দুই ওপেনার মিলে তুলেন ৮১ রান। দলীয় ৮৩ রানে পৃথ্বী শ'র বিদায়ে ভাঙে এই জুটি। ৭ চার ও ১ ছক্কায় মাত্র ২০ বলে ৪১ রানের ইনিংস খেলেন এই ওপেনার।

পৃথ্বী'র বিদায়ের পর হাফ সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। আর তাতেই উড়ে যায় পাঞ্জাব কিংস। শেষ পর্যন্ত ১০.৩ ওভারেই ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। ১০ চার ও ১ ছক্কায় ৩০ বলে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার। সরফরাজ অপরাজিত থাকেন ১২ রানে। পাঞ্জাবের পক্ষে একমাত্র উইকেট শিকার করেন রাহুল চাহার।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দিল্লির বোলারদের দাপুটে বোলিংয়ে লজ্জায় পড়ে পাঞ্জাব কিংস। দারুণ শুরুর পরও এদিন দলীয় একশ পার করার আগেই ৮ উইকেট খুইয়ে বসে দলটি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১১৫ রানের সংগ্রহ গড়ে পাঞ্জাব কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন জিতিশ শর্মা। অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল করেন ২৪ রান। শাহরুখ খান ও রাহুল চাহার করেন ১২ রান করে। 

দিল্লির পক্ষে খলিল আহমেদ, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল ও ললিত যাদব নেন দুইটি করে উইকেট। এছাড়া মুস্তাফিজ নেন একটি উইকেট। এই জয়ে ৬ ম্যাচ খেলে ৬ জয় নিয়ে টেবিলেই ছয়ে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...