ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে মিলারের কাছে হারল চেন্নাই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২ ১০:১১

৯৪ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন মিলার। ছবি: আইপিএল ৯৪ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন মিলার। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রবিবারের দ্বিতীয় ম্যাচে ছড়িয়েছে উত্তাপ। শ্বাসরুদ্ধকর ম্যাচে কিলার মিলারের দুর্দান্ত ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংসকে ৩ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স। চেন্নাইয়ের দেওয়া ১৭০ রানের টার্গেট তাড়া করতে নেমে এদিন হারের শঙ্কায় পড়ে গুজরাট। 

শেষ দিকে রশিদ খান ও ডেভিড মিলারের হার না মানা ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন উঁকি দেয় গুজরাটের। ঝড় তুলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে রশিদ ফিরলেও, শেষ দিকের নাটকীয়তায় জমে উঠে ম্যাচ। তবে মিলারের আনবিটেন ৯৪ রানের ইনিংসে ১ বল হাতে রেখে ম্যাচ জিতে নেয় গুজরাট। 

এদিন ১৭০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে গুজরাট। দলীয় পঞ্চাশ পার করার আগেই হারায় ৪ উইকেট। এরপর একাই ঝড় তোলেন ডেভিড মিলার। রাহুল তেওয়াটিয়াকে নিয়ে দলকে কক্ষপথে ফেরানোর চেষ্টা করেন এই প্রোটিয়া ব্যাটার। তবে দলীয় ৮৭ ও ব্যাক্তিগত ৬ রানে পঞ্চম ব্যাটার হিসেবে তেওয়াটিয়া ফিরলে আবারো চাপে পড়ে গুজরাট। 

৬ষ্ঠ উইকেটে রশিদ খানকে নিয়ে প্রাণপণে চেষ্টা করেন মিলার। তুলে নেন হাফ সেঞ্চুরি। শেষ দিকে দুজনের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে গুজরাট। ষষ্ঠ উইকেটে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। একপ্রান্তে মিলার টর্নেডো ইনিংস খেললেও, অপরপ্রান্তে যেন কালবৈশাখী ঝড়ের রূপ ধরেন রশিদ খান। এই দু'জনের ৭০ রানের জোটে গুজরাটের জয় তখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। তবে ১৯তম ওভারে ডোয়েইন ব্রাভো জোড়া আঘাত হানলে আবারো ম্যাচে ছড়ায় উত্তাপ।

প্রথমে ঝড়ো ইনিংস খেলা রশিদ খানকে ফেরান ব্রাভো। পরের বলেই আলজেরি জোসেফও শিকার হন এই পেসারের। শেষ ওভারে জয়ের জন্য গুজরাটের প্রয়োজন ছিল ১৩ রান। ক্রিস জর্দানকে একটি ওভার বাউন্ডারি ও একটি বাউন্ডারি মেরে ১ বল হাতে রেখেই দলকে দুর্দান্ত জয় এনে দেন ডেভিড মিলার। ৮ চার ও ৬ ছক্কায় ৫১ বলে অপরাজিত ৯৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন এই ব্যাটার। ২ চার ও ৩ ছক্কায় ২১ বলে ৪০ রানের ইনিংস খেলেন রশিদ। চেন্নাইয়ের পক্ষে ব্রাভো তিনটি ও থিকসিনা নেন দুইটি উইকেট। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে চেন্নাই সুপার কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন ওপেনার রুতুরাজ গাইকোয়াদ। এছাড়া আম্বাতি রাইডু করেন ৪৬ রান। শেষ দিকে অধিনায়ক রবীন্দ্র জাদেজা অপরাজিত থাকেন ২২ রান করে। গুজরাটের পক্ষে দুই উইকেট নেন জোসেফ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...