ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিতের অন্যন্য কীর্তি, গড়লেন একাধিক রেকর্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২ ২১:২৮

রোহিত শর্মা। ছবি:আইপিএল রোহিত শর্মা। ছবি:আইপিএল

নট আউট ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সময়টা একবারেই পক্ষে কথা বলছেনা মুম্বাই ইন্ডিয়ান্সের। এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলেও জয় অধরা দলটির। দলের এমন হতশ্রী পারফরম্যান্সের মাঝে যুক্ত হয়েছে অধিনায়ক রোহিত শর্মার পড়তি ফর্ম। আইপিএলে এখনো চেনা ছন্দে ফিরতে পারেননি এই হিটম্যান। দলও তাই পারছে না ঘুরে দাঁড়াতে। 

গত রাতেই রান বন্যার ম্যাচে পাঞ্জাবের কাছে মুম্বাইয়ের হার ১২ রানে। তবে এদিন ব্যর্থতার বলয় থেকে বেরিয়ে আসার ইঙ্গিত দিয়েছেন রোহিত। ইনিংস লম্বা করতে না পারলেও, করেছেন আগ্রাসী ব্যাটিং। রাতে পাঞ্জাবের বিপক্ষে তিনি খেলেছিলেন ১৭ বলে ২৮ রানের ইনিংস। আর তাতেই অন্যন্য এক কীর্তি গড়লেন মুম্বাই অধিনায়ক। 

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ভারতীয় অধিনায়ক। বিরাট কোহলির পরে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন রোহিত। মাইলস্টোন স্পর্শ করতে রোহিতের প্রয়োজন ছিল ২৫ রান। ২৮ রানে রাবাদার শিকার হওয়ার আগেই পৌঁছে যান কাঙ্খিত লক্ষ্যে।

বিশ্বের সপ্তম ক্রিকেটার হিসেবে রোহিত ডুকেছেন ১০ হাজার রানের এলিট ক্লাবে। রোহিত ছাড়াও আগে থেকেই এই মাইলফলক স্পর্শ করেছেন, ক্রিস গেইল, শোয়েব মালিক, বিরাট কোহলি, কাইরান পোলার্ড, অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। 

 

এদিকে ১০ হাজার রানের গণ্ডি টপকানোর দিনে, আরেকটি রেকর্ডেও ভাগ বসিয়েন রোহিত শর্মা। পঞ্চম ক্রিকেটার হিসেবে এদিন আইপিএলে ৫০০টি চার মারার রেকর্ড গড়েন মুম্বাই কাপ্তান। ২১৮ ম্যাচ খেলা রোহিতের চারের সংখ্যা এখন ৫০২টি। রোহিত ছাড়াও আইপিএলে ৫০০ চার মারার রেকর্ড রয়েছে শিখর ধাওয়ান (৬৭৩), বিরাট কোহলি (৫৫৪), ডেভিড ওয়ার্নার (৫১৫) ও সুরেশ রায়নার (৫০৬)।

এক নজরে টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের গণ্ডি টপকানো ব্যাটাররা:

 

১/ ক্রিস গেইল: ১৪৫৬২ রান।

২/ শোয়েব মালিক: ১১৬৯৮ রান।

৩/কাইরান পোলার্ড: ১১৪৮৪ রান।

৪/অ্যারন ফিঞ্চ: ১০৪৯৯ রান।

৫/ বিরাট কোহলি: ১০৩৭৯ রান।

৬/ ডেভিড ওয়ার্নার: ১০৩৭৩ রান।

৭/রোহিত শর্মা: ১০০০৩ রান।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...