ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

'ম্যাজিকেল মুস্তাফিজে' জয়ে ফিরল দিল্লি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২ ০৬:২১

আইপিএলে কিপ্টে বোলিং অব্যাহত ফিজের। ছবি: আইপিএল আইপিএলে কিপ্টে বোলিং অব্যাহত ফিজের। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিপ্টে বোলিং অব্যাহত রেখেছে মুস্তাফিজুর রহমান। আগের দুই ম্যাচে কিপ্টে বোলিংয়ে দলকে জেতাতে ব্যর্থ হলেও, এদিন দলের জয়ে মুস্তাফিজ রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। টেবিল টপার কলকাতা নাইট রাইডার্সকে ৪৪ রানে হারিয়ে আসরে দ্বিতীয় জয় তুলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

এদিন আগে ব্যাট করে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ'র জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে দিল্লি গড়ে রানের পাহাড়। দিল্লির করা ২১৫ রানের জবাবে শ্রেয়াস আইয়ারের ঝড়ো হাফ সেঞ্চুরির পরও কলকাতা ১৭১ রানের বেশি তুলতে পারেনি। ৪ ওভার হাত ঘুরিয়ে কোন উইকেট না ফেলেও মুস্তাফিজ খরচ করেন মাত্র ২১ রান।

২১৬ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে, মুস্তাফিজের করা ইনিংসের প্রথম ওভারেই দুইবার রিভিউর কল্যানে জীবন পান কলকাতার আজিঙ্কা রাহানে। এরপর বোর্ডে দ্রুত রান তুলতে থাকে কলকাতা। তবে এদিন ঝড় তোলার আগেই কলকাতার দুই ওপেনার ভেঙ্কাটেশ আইয়ার (১৮) ও আজিঙ্কা রাহানেকে (৮) ফেরান খলিল আহমেদ। তৃতীয় উইকেটে কলকাতার হাল ধরেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও নিতিশ রানা।

দু'জনের ঝড়ো ব্যাটিংয়ে পাহাড়সম টার্গেট ডিঙানোর স্বপ্ন দেখে কলকাতা। দু'জনই গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন শ্রেয়াস আইয়ার। তবে দলীয় একশ পার করতেই বাঁধে বিপত্তি। ১০ রানের ব্যবধানে এই দুই সেট ব্যাটারকে হারায় নাইটরা। আর তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় তাঁরা। ৩ ছক্কায় ২০ বলে রানা করেন ৩০ রান, ৫ চার ও ২ ছক্কায় আইয়ারের ব্যাট থেকে আসে ৫৪ রান।

এরপর কুলদ্বীপের কব্জির মোচড়ে খেই হারায় কলকাতা। নিয়মিত বিরতিতে হারায় উইকেট। শেষ দিকে রাসেলের ২৪ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত দুই বল বাকি থাকতেই ১৭১ রানে গুটিয়ে যায় কলকাতা। ফলে ৪৪ রানের বড় জয় পায় দিল্লি ক্যাপিটালস। নিজের প্রথম স্পেলে মাত্র ৫ রান খরচ করা মুস্তাফিজ, দ্বিতীয় স্পেলে দেন ১৬ রান। দিল্লির পক্ষে কুলদ্বীপ যাদব একাই শিকার করেন চারটি উইকেট। এছাড়া খলিল আহমেদ নেন তিনটি ও শার্দুল ঠাকুর নেন দুইটি উইকেট।

এর আগে ব্যাট করে ওয়ার্নার-পৃথ্বী শ'র হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৫ রানের পাহাড় গড়ে দিল্লি ক্যাপিটালস। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রানে করেন ডেভিড ওয়ার্নার। এছাড়া পৃথ্বী শ'র ব্যাট থেকে আসে ৫১ রান। ঋষভ পান্থ করেন ২৭ রান। শেষ দিকে শার্দুলের ঝড়ো ২৯ ও অক্ষর প্যাটেলের ২২ রানে ভর করে রান পাহাড়ে চড়ে দিল্লি। কলকাতার পক্ষে দুইটি উইকেট শিকার করেন সুনীল নারিন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...