ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

রান উৎসবের ম্যাচে শেষ হাসি পাঞ্জাব কিংসের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২২ ১০:৩৩

৫ উইকেটের জয় পেয়েছে পাঞ্জাব কিংস। ছবি: আইসিসি ৫ উইকেটের জয় পেয়েছে পাঞ্জাব কিংস। ছবি: আইসিসি

নট আউট ডেস্কঃ রান বন্যার ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেকে হারিয়েছে পাঞ্জাব কিংস। চার শতাধিক রানের ম্যাচে, আগে ব্যাট করে ব্যাঙ্গালোরে বোর্ডে তুলে ২০৫ রান, জবাবে পাঞ্জাব ব্যাটারদের দাপুটে ব্যাটিংয়ে এক ওভার হাতে রেখেই তা টপকে যায় মায়াঙ্ক আগারওয়ালের দল। ৫ উইকেটের জয়ে আইপিএল মিশন শুরু পাঞ্জাব কিংসের।

এদিন রানের পাহাড় টপকাতে গিয়ে, দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও শিখর ধাওয়ানের ব্যাটে উড়ন্ত সূচনা পায় পাঞ্জাব। ওভারপ্রতি দশের উপর রান তুলে দু'জন মিলে রানের চাকা সচল রাখেন। পাওয়ায় প্লে'র প্রথম ৫ ওভারেই দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জুটিও। এরপর দ্রুত রান তুলতে গিয়ে কাটা পড়েন অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল। 

দলীয় ৭১ রানে ব্যাক্তিগত ৩২ রানে ফিরেন পাঞ্জাব অধিনায়ক। এরপর নেমে শুরু থেকে ঝড় তোলেন আইপিএলে প্রথমবারের খেলতে আসা লঙ্কান তারকা ব্যাটার ভানুকা রাজাপাকসে। দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরির পথে থাকা ধাওয়ানকে ফিরিয়ে আরসিবিকে ম্যাচে ফেরান হার্শাল প্যাটেল। ৫ চার ও ১ ছক্কায় ২৯ বলে ৪৩ করেন ধাওয়ান। 

এরপর বোলিং এসেই ম্যাচের মোমেন্টাম চেঞ্জ করে দেন ব্যাঙ্গালোরের তারকা পেসার মোহাম্মদ সিরাজ। প্রথমে দারুণ খেলতে থাকা ভানুকা রাজাপাকসের উইকেট তুলে নেন এই পেসার। পরের বলেই ফেরান রাজ ভাওয়াকে। ২ চার ও ৪ ছক্কায় ২২ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন রাজাপাকসে। দলকে বিপদের মুখে রেখে ফিরে যান লিয়াম লিভিংস্টোনও। আর তাতেই ম্যাচ থেকে অনেকটাই ছিটকে পড়ে পাঞ্জাব।

জয়ের জন্য শেষ ৫ ওভারে ৫০ রানের সমীকরণ মেলাতে হতো পাঞ্জাবকে। এরপর একাধিক ক্যাচ মিস ও সহজ রান আউট মিসে নিজেদের পায়েই কুড়ালটা মেরে বসে ব্যাঙ্গালোরে। আগের ওভারেই দুই উইকেট তুলে নায়ক বনে যাওয়া সিরাজই শেষ দিকে হয়ে যায় খলনায়ক। ইনিংসের ১৮ তম ওভারে এসে এই পেসার বিলিয়ে দেন একাই ২৫রান। আর তাতেই অবিশ্বাস্য রান তাড়া করতে থাকা পাঞ্জাব ফিরে আসে ম্যাচে। শেষ পর্যন্ত ওডিয়ান স্মিথ ও শাহরুখের দাপুটে ব্যাটিংয়ে হার সঙ্গী হয় ব্যাঙ্গালোরের। 

১ চার ও ২ ছক্কায় শাহরুখ খান অপরাজিত থাকেন ২৪ রানে। ১ চার ও ৩ ছক্কায় ৮ বলে ম্যাচ জয়ী ২৫ রানের ইনিংস খেলেন ওডিয়ান স্মিথ। ব্যাঙ্গালোরের পক্ষে খরুচে বোলিংয়ে দুই উইকেট নেন মোহাম্মদ সিরাজ।

এর আগে মুম্বাইয়ে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব কিংস। আগে ব্যাট করতে নেমে অধিনায়ক ফাফ ডু প্লেসির দুর্দান্ত ইনিংসে ভর করে, নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০৫ রানের সংগ্রহ গড়ে ব্যাঙ্গালোরে। ৩ চার ও ৭ ছক্কায় ৫৭ বলে ৮৮ রানের ঝড়ো ইনিংস খেলেন ফাফ। এছাড়া বিরাট কোহলি খেলেন ৪১ রানের অপরাজিত ইনিংস। কার্তিক অপরাজিত থাকেন ৩২ রানে। শেষ পর্যন্ত রান পাহাড়ে চড়ে শেষ রক্ষা হয়নি ব্যাঙ্গালোরের। 

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...