ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মালিঙ্গার রেকর্ডে ভাগ বসালেন ব্রাভো

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২২ ২২:২৬

ডোয়েইন ব্রাভো ও লাসিথ মালিঙ্গা। ফাইল ছবি ডোয়েইন ব্রাভো ও লাসিথ মালিঙ্গা। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের উদ্বোধনী ম্যাচে দল হারলেও দারুণ এক রেকর্ড গড়েছেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। যার ফলে বর্তমানে যৌথভাবে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি এই ক্যারিবীয় তারকা।

এবারের আইপিলের উদ্বোধনী ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে ৬ উইকেটের ব্যবধানে হারেছে চেন্নাই। তবে ম্যাচ হারলেও দারুণ এক রেকর্ড গড়েছেন চেন্নাইয়ের ব্রাভো। কলকাতার বিপক্ষে মাত্র ২০ রান খরচ করে ৩ উইকেট শিকার করেছেন এই ক্যারিবীয় তারকা। তাই এখন যৌথভাবে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি এই অলরাউন্ডার।

লঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গার পাশে নাম লেখালেন ব্রোভো। দুইজনেরই উইকেট সংখ্যা এখন ১৭০টি। আর মাত্র একটি উইকেট শিকার করলেই মালিঙ্গাকে ছাড়িয়ে আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারির নতুন রেকর্ড গড়তেন ব্রাভো।

আইপিএলে ১২২ ম্যাচ খেলে ১৭০ উইকেট শিকার করেছেন মালিঙ্গা। আর ১৫২ খেলে সম পরিমান উইকেট নিজের করে নিয়েছেন ব্রাভো। এই তালিকায় মালিঙ্গা-ব্রাভোর পরেই আছেন অমিত মিশ্র। ১৫৪ ম্যাচে ১৬৬ উইকেট নিয়েছেন তিনি।

অন্যদিকে, বেশ কয়েক বছর আগেই আইপিএল খেলা ছেড়েদিয়েছেন মালিঙ্গা। বর্তমানে রাজস্থান রয়্যালসের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করছেন তিনি।

 

-নট আউট/এসআর/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...