ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

তাসকিনের বদলে টাইকে নিলো লখনৌ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২২ ০০:৪৮

অ্যান্ডু টাই। ফাইল ছবি অ্যান্ডু টাই। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫ তম আসর মাঠে গড়াতে আর মাত্র এক দিন বাকী রয়েছে। এর আগেই বদলি ক্রিকেটারের আনুষ্ঠানিক নাম ঘোষণা করেছে এবারের আসরে প্রথম অংশগ্রহণ নতুন দল লখনৌ সুপার জায়ান্টস। তাই ইনজুরিতে পড়া ইংলিশ পেসার মার্ক উডের বদলে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাইকে দলে নিয়েছে তারা।

বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদকে দলে নিতে চেয়েছিল লখনৌ। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলতে দলের সাথে রয়েছেন তিনি। তাই আইপিএল খেলতে হলে টেস্ট সিরিজ বাদ দিতে হবে তাকে। যার ফলে জাতীয় দলের কথা মাথায় রেখে আইপিএলকে না করেছেন এই বাংলাদেশী পেসার।

উডের বদলে তাসকিনকে না পেয়ে অবশেষে টাইকে দলে নিয়েছেন লখনৌ। তবে এর আগে নেট বোলার হিসেবে জিম্বাবুয়ের ব্লেসিং মুজুরাবানিকেও দলে নিয়েছে এই নতুন দলটি। তাই ধারণা করা হচ্ছিল, উডের বদলে হয়তো মুজুরাবানিকেই মাঠে নামাবে তারা। অবশেষে তাকে দলের নেট বোলার হিসেবেই রাখা হচ্ছে।

অন্যদিকে, উডের বদলে মূলত টাইকে দলে নিয়েছেন লখনৌ। এখন টি-টোয়েন্টি স্পেশালিস্ট বিশেষ করে ডেথ ওভারে বোলিংয়ের জন্য বেশ পরিচিত তিনি। সবশেষ বিগ ব্যাশের আসরের ফাইনালে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন উড। এছাড়া আইপিএলে সবমিলিয়ে ২৭ ম্যাচ খেলে ৪০ উইকেট শিকার করেছেন এই পেসার।

এছাড়া লখনৌর দলে পেসার হিসেবে রয়েছেন আইপিএলের সবশেষ আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি আভেশ খান, শ্রীলঙ্কার দুশমন্তে চামিরা এবং অঙ্কিত রাজপুত। এছাড়া পেস বোলিং অলরাউন্ডার রয়েছেন জেসন হোল্ডার, কাইল মায়ার্স ও মার্কাস স্টয়নিস।

এবারও ভারতের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে আইপিএলের আসর। তবে এবার গত বারের চেয়ে বেশ সতর্ক বিসিসিআই। এবার মুম্বাইয়ের তিন স্টেডিয়াম ওয়াংখেড়ে স্টেডিয়াম, ব্রাবোর্ন স্টেডিয়াম ও ডিওয়াই পাটিল স্টেডিয়াম ছাড়াও পুনের এসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামেও আইপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

সব ঠিক থাকলে আগামী ২৬ মার্চ পর্দা উঠবে আইপিএলের পঞ্চদশ আসরের। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গেল আসরের দুই ফাইনালিস্ট চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স।

এর দুইদিন পর ২৮ মার্চ এবারের আসরের আরেক নতুন দল গুজরাট টাইটানসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লখনৌ।

 

-নট আউট/এসআর/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...