ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

আইপিএলে ভারতের শক্ত অধিনায়ক খোঁজার সুযোগ আছে

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২২ ০১:৩১

রবি শাস্ত্রী। ছবিঃ ফাইল ফটো। রবি শাস্ত্রী। ছবিঃ ফাইল ফটো।

নিউজ ডেস্কঃ ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী ভারতের জন্য ভবিষ্যতের অধিনায়কত্বের বিকল্পগুলির নাম ইঙ্গিত দিয়ে বলেছেন যে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মরসুম বিষয়টিতে আরও আলোকপাত করতে পারে। বিরাট কোহলি যেহেতু আর কোনও ফরম্যাটে ভারতের অধিনায়ক নন, তাই রোহিত শর্মাকে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে।

যদিও রোহিত একজন অধিনায়ক হিসাবে ভাল ফলাফল দিচ্ছেন, তার বয়স নির্বাচকদেরকে ক্রমাগত তার উত্তরসূরি খুঁজতে বাধ্য করবে যতক্ষণ না তারা একটি উপযুক্ত বিকল্প খুঁজে পায়। একই কথা বলতে গিয়ে শাস্ত্রী শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত এবং কেএল রাহুলের নাম উল্লেখ করেছেন।

উল্লেখযোগ্যভাবে, এই সমস্ত খেলোয়াড়কে আইপিএলের আসন্ন সংস্করণে তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দিতে দেখা যাবে। "বিরাট আর অধিনায়ক হচ্ছেন না, তবে রোহিতও অসামান্য, বিশেষ করে সাদা বলে। ভারত দেখবে কে দলের অধিনায়ক হবে (ভবিষ্যতে) - শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, কেএল রাহুল আছে," ৷

শাস্ত্রী বলেন "ভারত ভবিষ্যতের জন্য একজন শক্ত অধিনায়ক খুঁজবে এবং এখানেই সুযোগ রয়েছে," তিনি যোগ করেছেন। ভেঙ্কটেশ আইয়ারের উদাহরণ উল্লেখ করে, বিশ্বকাপ জয়ী ক্রিকেটার যোগ করেছেন যে আইপিএল নিজের সাথে অনেক সুযোগ নিয়ে আসে। “ এটাই আইপিএলের সৌন্দর্য, গত আইপিএলে আমরা ভেঙ্কটেশ আইয়ারকে দেখেছি, কেউ তার কথা শোনেনি এবং এটি শেষ হওয়ার সময় তিনি ভারতীয় দলে ছিলেন।

তাই আপনি অপ্রত্যাশিত আশা করেন। শাস্ত্রী হার্দিক পান্ডিয়ার বিষয়ে মন্তব্য করেছেন, হার্দিক বেশ কিছুদিন ধরেই লোয়ার ব্যাক ইনজুরিতে ভুগছিলেন এবং তার বোলিং নিয়ে এখনও সন্দেহ রয়েছে। "পুরো আইপিএলে হার্দিক পান্ডিয়াকে খুব কাছ থেকে দেখবে, আমরা সবাই জানি সে কী করতে সক্ষম"৷ শাস্ত্রী জোর দিয়েছিলেন।

অস্ট্রেলিয়ায় অক্টোবরে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফাস্ট বোলারদের ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হবে। “একটা জিনিস আমি বলতে পারি যে তারা যে কোনও কিছুর চেয়ে দ্রুত বোলিং বিভাগকে বেশি দেখবে কারণ তারা আইপিএলের চার মাসের মধ্যে অস্ট্রেলিয়া যাচ্ছে। আমি বরং সেই খেলোয়াড়দের দিকে মনোনিবেশ করব যাদের সবেমাত্র সুযোগ দেওয়া হয়েছে এবং তারা আইপিএলে কেমন করে৷ এখন এই খেলোয়াড়রা আইপিএলে কীভাবে পারফর্ম করে এবং তাদের অবস্থানকে শক্তিশালী করে তা দেখা গুরুত্বপূর্ণ। যেহেতু দুটি নতুন দল- লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটানস আত্মপ্রকাশ করতে চলেছে, এই বছর প্রতিযোগিতাটি একটি খাঁজে উঠবে।"

এবার প্রতিদ্বন্দ্বিতা দুর্দান্ত হবে, দুটি নতুন দল আসছে... এখন বেশ কয়েকটি দল রয়েছে যেগুলি আপনাকে অর্থের জন্য সত্যিকারের ভাল রান দেবে। মিশ্রণটি খুব ভাল হয়েছে এবং এটি একটি খুব শক্তিশালী লিগের প্রতিশ্রুতি দিয়েছে।

এদিকে স্টার ইন্ডিয়া আজ ঘোষণা করেছে যে শাস্ত্রী ৭ বছরের বিরতির পরে ধারাভাষ্য বক্সে ফিরবেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নাও আইপিএল ২০২২-এর ধারাভাষ্য প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন ৷

 

- নট আউট/এমআরএস/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...