ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই বিশ্বকাপ জয় স্বপ্ন পূরণের প্রথমটির খুব কাছে বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২ ০৬:৪৯

বাবর আজম। ছবি সংগৃহীত বাবর আজম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ‘কোনো সংশয় নেই, নিজের ফর্ম আমি উপভোগ করছি। তবে এই ফর্ম নিয়ে আমার মূল লক্ষ্য হলো আগামী দেড় বছরে পাকিস্তানের হয়ে দুটি বিশ্বকাপ জয়। যদি তা পারি, তাহলে বলব যে আমার রানগুলো সত্যিই মূল্যবান।’ গেল জুনে এমনটিই বলেছিলেন পাকিস্তান কাপ্তান বাবর আজম। নিজের স্বপ্ন পূরণের প্রথম মিশনে আগামী ১৩ নভেম্বর মেলবোর্নে তার নেতৃত্বে মাঠে নামবে পাকিস্তান দল।

 

প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। ম্যাচ শেষে বাবরের ভাষ্যতে,  জয় উপভোগ করলেও তারা ফাইনালে মনোযোগী। 

 

বাবর আজম  বলেন, ‘প্রথম ছয় ওভার আমরা ভালোই শুরু করেছিলাম। এরপর আমরা স্পিন আক্রমণে বেশ করেছি। ফাস্ট বোলাররাও দারুণভাবে শেষ করেছে। আমাদের পরিকল্পনা ছিল; খেলার ভেতরে যাওয়ার আগে প্রথম ছয় ওভারের সঠিক ব্যবহার করা। এটা করতে পারলে পরবর্তীতে যারা আসবে তারা নিজেরা অবদান রাখতে পারবে। আমি মনে করি তরুণ হারিস আক্রমণাত্মক খেলা প্রদর্শন করছে। আমরা এই জয় উপভোগ করেছি একইসঙ্গে ফাইনালে মনোযোগ দিচ্ছি।


চলমান আসরের প্রথম দুই ম্যাচ হেরে চাপে থাকলেও নিজেদের উপর বিশ্বাস ছিল বলে জানিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। সেমির ম্যাচ সেরা এই খেলোয়াড় বলেন,  ‘নতুন বল, পিচ কঠিন থাকা সত্ত্বেও বাবর ও আমি নামার সিদ্ধান্ত নেই। ‘পাওয়ার প্লে’ শেষ করার পর একজনকে গভীরে যেতে হবে; আমরা এই আলোচনা করি। ছেলেরা কঠোর পরিশ্রম করেছে এবং বরাবরই আমরা নিজেদের ওপর বিশ্বাস রেখেছি। ’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...