ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হতশ্রী ব্যাটিংয়ের সঙ্গে বাজে ফিল্ডিং, খেসারত দিল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ নভেম্বর ২০২২ ০০:২৮

সেমির স্বপ্ন পূরণ হলো টাইগারদের । গেটি ইমেজ সেমির স্বপ্ন পূরণ হলো টাইগারদের । গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হারে, বাংলাদেশ-পাকিস্তান দু'দলের সামনেই ছিল সেমিফাইনাল খেলার সুযোগ। তাই এই ম্যাচটিই এদিন যেন হয়ে দাঁড়িয়েছিল অঘোষিত কোয়ার্টার ফাইনালে। অ্যাডিলেইড টস জিতে আগে ব্যাট করে মাত্র ১২৭ রান তুলতে পারে বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় পাকিস্তানের কাজটা সহজ করে দেন টাইগারদের হতশ্রী ফিল্ডিং৷ তাতেই ৫ উইকেটের জয়ে বাংলাদেশকে টপকে সেমিফাইনালে উঠল পাকিস্তান। 

১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান ইনিংসের প্রথম ওভারেই উইকেটের দেখা পেতে পারত বাংলাদেশ। কিন্তু তাসকিন আহমেদের করা ওভারের তৃতীয় বলে উইকেটের পেছনে নুরুল হাসান সোহান সহজ ক্যাচটাই দেন ছেড়ে। তাতেই শূন্য রানে জীবন পেয়ে যান পাক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এরপর অধিনায়ক বাবর আজমের সঙ্গে গড়ে ফেলেন পঞ্চাশোর্ধ রানের জোট। কার্যত এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। 

এরপর বাংলাদেশ জোড়া আঘাত হেনে ম্যাচে ফেরার করে চেস্টা। ২৫ রান করা বাবরকে নাসুম ফেরানোর পর, ৩২ রান করা রিজওয়ানকে ফেরান এবাদত। এরপর মোহাম্মদ নওয়াজকে নিয়ে দলকে লক্ষ্যের দিকেই নিয়ে যান মোহাম্মদ হ্যারিস। এই জুটিতে পাকিস্তান সংগ্রহ করে ৩১ রান।

৪ রানে মোহাম্মদ নওয়াজ রান আউটে কাটা পড়লে ভাঙে এই জুটি৷ এরপর শান মাসুদকে নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান হ্যারিস। ১৮ বলে ৩১ রান করা হারিসকে ইনিংসের শেষ দিকে অবশ্য ফিরিয়েছেন সাকিব। তবে শান মাসুদের ১৪ বলে অপরাজিত ২৪ রানে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

এর আগে টস জিতে আগে ব্যাট করে, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন ওপেনার নাজমুল শান্ত। আফিফ অপরাজিত থাকেন ২৪ রান করে। সৌম্যর ব্যাট থেকে আসে ২০ রান। পাকিস্তানের পক্ষে একাই চার উইকেট নিয়ে ম্যাচসেরা শাহিন আফ্রিদি। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...