ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আইরিশদের উড়িয়ে সেমির পথে কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২ ০০:২৮

কেন উইলিয়ামসন করেন ৬১ রান। গেটি ইমেজ কেন উইলিয়ামসন করেন ৬১ রান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে জয়ের কোন বিকল্প ছিল না কিউইদের জন্য৷ গুরুত্বপূর্ণ এই ম্যাচে অ্যাডিলেডে কিউইরা মুখোমুখি হয়েছিল আইরিশদের। ব্যাটিংয়ে অধিনায়ক কেন উইলিয়ামসনের হাফ সেঞ্চুরিতে রানের পাহাড়ই গড়ে কিউইরা, তবে ইনিংসের শেষ দিকে আইরিশ পেসার জস লিটল হ্যাটট্রিক করে সব আলো নিয়েছিলেন একাই কেড়ে।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে কিউইরা তুলতে পেরেছিল ১৮৫ রান। ১৮৬ রানের লক্ষ্য তাড়া কর‍তে নেমে শুরুতে আশা জাগিয়েছিল আইরিশ ব্যাটাররা। তবে কিউই বোলারদের সামনে শেষ পর্যন্ত পেরে উঠতে পারেনি৷ নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে দলটি শেষ পর্যন্ত থামে ১৫০ রানে৷ তাতেই বিশ্বকাপের এবারকার আসর থেকে আনুষ্ঠানিকভাবে ছিটকে গেল আইরিশরা। অন্যদিকে ৩৫ রানের বড় জয়ে সেমিতে এক পা দিয়েই রাখল কিউইরা  

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার অ্যান্ড্রু বালবার্নি ও পল স্টার্লিংয়ে ব্যাটে উড়ন্ত সূচনা পায় আয়ারল্যান্ড। বড় রানের টার্গেট মাথায় রেখেই এই দু'জন দ্রুত তুলতে থাকেন রান৷ গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর ৩৭ রান করা বালবার্নিকে ফিরিয়ে কিউইদের প্রথম সাফল্য এনে দেন ইশ সোধি।

বালবার্নির বিদায়ে ভাঙে আইরিশদের ৬৮ রানের ওপেনিং জুটি। পরের ওভারেই মিচেল স্যান্টনার ফেরান ৩০ রান করা আরেক ওপেনার পল স্টার্লিংকে৷ লাগাতার দুই ওপেনারকে হারিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আয়ারল্যান্ড। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় তারা। 

শেষ দিকে ডকরেলের ২৩ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে আয়ারল্যান্ড থামে ১৫০ রানে। কিউইদের পক্ষে লুকি ফার্গুসন নেন তিনটি উইকেট। টিম সাউদি, মিচেল স্যান্টনার ও ইশ সোধি নেম দুই উইকেট করে।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া ফিন অ্যালেন করেন ৩২ রান। ড্যারিল মিচেল অপরাজিত থাকেন ৩১ রান করে।

ডেভন কনওয়ে ২৮ ও গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ১৭ রান। হ্যাটট্রিক করা আইরিশ পেসার জস লিটন নেন তিন উইকেট। ডেলেনির শিকার দুইটি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...