ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃষ্টিতে পণ্ড হচ্ছে ম্যাচ, দর্শকরা বলছে বিরক্তিকর!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২ ০২:৪৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সবশেষ এশিয়া কাপ আয়োজন নিয়ে শুরুর দিকে ছিল ধোঁয়াশা। বিশেষ করে শ্রীলংকার অর্থনৈতিক অবস্থা খারাপ হওয়ায় বেঁছে নেওয়া হয়েছিল সংযুক্ত আরব আমিরাতকে। বাংলাদেশ সম্ভাব্য তালিকায় ভালো অবস্থানে থাকলেও সেসময় বৃষ্টি হওয়ার সম্ভাবনায় শেষ পর্যন্ত আয়োজন হয়নি ব-দ্বীপে। সৌরভ গাঙ্গুলী জানিয়েছিল  ‘সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আসন্ন এশিয়া কাপ। কারণ, ওই সময় একমাত্র সেখানেই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

 

উপমহাদেশের ক্রিকেট যজ্ঞ নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এই ভাবনাকে স্যালুট করা যেতেই পারে। কেননা বৃষ্টি বাঁধায় যেন ভেস্তে না যায় কোন ম্যাচ, দর্শকরা যেন না হয় বিরক্ত। সেই ভাবনা ছিল তাদের পরিকল্পনায়। শেষ পর্যন্ত সুন্দর সাবলীলভাবেই শেষ হয়েছে আসরটি। তবে যত বিপত্তি চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে। কেননা বড় রাজত্ব বৃষ্টির। 

 

বলা হয়ে থাকে অস্ট্রেলিয়াতে কেউ বাইরে যাওয়ার আগে আনুষঙ্গিক কিছু জিনিস বাধ্যতামূলকভাবে সঙ্গে নেয়। এর মধ্যে একটা শীতের কাপড় ও একটা ছাতা থাকেই। কারণ, সারা বছরজুড়েই অস্ট্রেলিয়াতে বৃষ্টি হয়। এই বৃষ্টির কারনে ভেস্তে যাচ্ছে বিশ্বকাপের ম্যাচগুলো। নষ্ট হচ্ছে বিশ্বকাপ সৌন্দর্য। শুক্রবার দুইটি খেলার একটিও উপভোগ করতে পারেনি ক্রিকেট দুনিয়া। যেখানে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ নিয়ে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ নিজেও উচ্ছ্বাস প্রকাশ করেছিল। 

 

চলতি আসরে বৃষ্টি আইনে হার দেখতে হয়েছে ইংল্যান্ডকে। হাতের ‍মুঠোয় থাকা ম্যাচ জিততে পারেনি দক্ষিণ আফ্রিকা। এছাড়াও দুইটি ম্যাচ পরিত্যাক্ত হয়েছে আফগানদের। যার ফলে সেমিফাইনাল খেলার আশা প্রায় শেষ দলটির। 

 

অস্ট্রেলিয়ায় এসময় বৃষ্টি হয়। অবশ্যই আইসিসির অজানা থাকার কথা নয়। তারপরেও সেখানে আয়োজন শুরুতে হতাশ না করলেও বর্তমানে হতাশ করছে সকলকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকরা বিশ্বকাপকে বিরক্তিকর বলছে। ভুল থেকে যদি ভালো কিছু হয়, অবশ্যই ভুলে ভালো। ভবিষ্যত আয়োজনে অবশ্যই এসব ভেবে দেখবে আইসিসি। 

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...