ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে ভারতকে ফেভারিট মানছেন ক্যালিস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২০:১৯

জ্যাক ক্যালিস। ছবি সংগৃহীত জ্যাক ক্যালিস। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সম্প্রতি এশিয়া কাপ ব্যর্থতা শেষে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলছে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ম্যাচে দুই শতাধিক রান করেও হেরেছে ভারত। অবশ্য দ্বিতীয় ম্যাচে জয় তুলে সিরিজ জয়ের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে দলটি। ভালো খারাপের মধ্যে চলতে থাকা ভারতীয় দলকেই আগামী মাসে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিট মানছেন জ্যাক ক্যালিস। 

 

ক্যালিস বলেন, 'ভারত টি-টোয়েন্টিতে অনেক ভালো খেলছে এবং তারা অন্যতম ফেভারিট। এ নিয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু বিশ্বকাপে তাদের ভাগ্যের সহায়তা থাকতে হবে। আমার মনে হয় ভারত ফেভারিট হওয়ার মতই দল। তাদের দলটি বেশ গোছানো। বিশ্বকাপে লক্ষ্যে পৌঁছাতে হলে ভাগ্য সঙ্গে থাকতে হবে এবং গুরুত্বপূর্ণ মুহূর্তে ভালো খেলতে হবে। অবশ্যই তাদের বিশ্বকাপ জেতার সুযোগ রয়েছে।'

এশিয়া কাপের দলের তুলনায় ভারতের বিশ্বকাপ দল যে অধিক শক্তিশালী তা বলার অপেক্ষা রাখে না। কেননা এই দলের যুক্ত হয়েছেন জসপ্রীত বুমরাহ, হার্শেল প্যাটেল। এছাড়াও রয়েছে যুবেন্দ্র চাহাল, রবীচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের মতো স্পিনার। মনে রাখা ভালো ভারত বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল। 

 

আরও পড়ুনঃ একনজরে সবগুলো দলের বিশ্বকাপ স্কোয়াড

 

ক্যালিসের মতে, 'অবশ্যই প্রতিটি দলেরই সুযোগ আসবে এবং ম্যাচগুলোতে যখন স্পিনার বা পেসাররা রাজত্ব করবে।'

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলঃ রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পান্থ, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল এবং আর্শদীপ সিং। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...