ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা স্কটিশদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২ ০৬:২২

বিশ্বকাপ দল ঘোষণা স্কটল্যান্ডের। ফাইল ছবি বিশ্বকাপ দল ঘোষণা স্কটল্যান্ডের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে স্কটল্যান্ড। আর এর মধ্যে দিয়ে আসন্ন বিশ্বকাপে অংশ নিতে যাওয়া সবগুলো দল জমা দিয়েছে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড। অভিজ্ঞদের প্রাধান্য দিয়ে দল ঘোষণা করা স্কটিশদের নেতৃত্বে থাকবেন রিচার্ড বেরিংটন।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন ব্র্যান্ডন ম্যাকমুলান। তবে স্কটিশদের ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার আলি ইভান্সের। এছাড়া দলে নেই পেসার গ্যাভিন মেইন ও ব্যাটার অলিভার হেয়ারস। এদিকে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা ১৫ জনের ১২ জনই ধরে রেখেছেন অস্ট্রেলিয়া বিশ্বকাপে নিজেদের জায়গা।

ব্যাটিংয়ে অধিনায়ক বেরিংটনের সঙ্গে আছেন অভিজ্ঞ জর্জ মানজি, ক্রিস গ্রিভস ও ক্যালাম ম্যাকলাউড। এছাড়া বোলিংয়ে মার্ক ওয়াট, সাফওয়ান শরফি, হামজা তাহির, ব্র্যাড হুইল ও জশ ডেভিরা স্কটিশদের বিশ্বকাপ স্কোয়াডকে করেছে সমৃদ্ধ। 

 

প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে রয়েছে স্কটল্যান্ড। যেখানে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে৷ এছাড়া এই গ্রুপে রয়েছে শক্তিশালী জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডও। আগামী ১৭ অক্টোবর ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে স্কটিশদের৷ আগামী ১৯ অক্টোবরে আয়ারল্যান্ড এবং ২১ অক্টোবর খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে। 

স্কটল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড: রিচার্ড বেরিংটন (অধিনায়ক), জর্জ মানজি, মাইকেল লিস্ক, ব্র্যাডলি হুইল, ক্রিস সোল, ক্রিস গ্রিভস, সাফওয়ান শরিফ, জশ ডেভি, ম্যাথু ক্রস, ক্যালাম ম্যাকলাউড, হামজা তাহির, মার্ক ওয়াট, ব্র্যান্ডন ম্যাকমুলান, মাইকেল জোনস, ক্রেইগ ওয়ালেস

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...