ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

হ্যাটট্রিক টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মার্চ ২০২৪ ১৪:৩৪

ব্যাটিংয়ে শ্রীলঙ্কা। ছবি: ফেসবুক ব্যাটিংয়ে শ্রীলঙ্কা। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ জিতলেই সুযোগ সিরিজ জেতার, হারলেই খোয়াতে হবে সিরিজ। স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার সামনে সমীকরণটা ঠিক এমনই। সিরিজ নির্ধারনী এই ম্যাচেও টস ভাগ্যটা সহায় হয়েছে টাইগার অধিনায়ক নাজমুল শান্তর। আর টস জিতে এদিনও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। 

দ্বিতীয় টি-টোয়েন্টিতে আঙুলে চোট পাওয়ায় এই ম্যাচে অনিশ্চিত ছিলেন ইনফর্ম পেসার শরিফুল ইসলাম। তবে, গুরুত্বপূর্ণ এই ম্যাচে এই পেসারের সার্ভিস পাচ্ছে বাংলাদেশ। সিরিজ জয়ের মিশনে তাই অপরিবর্তিত একাদশ নিয়েন মাঠে নামছে স্বাগতিকরা। অন্যদিকে মাথিশা পাথিরানা চোটের কারণ ছিটকে যাওয়ায় শ্রীলঙ্কার একাদশে ফিরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এছাড়া দিলশান মাদুশঙ্কার জায়গায় খেলছেন নুয়ান থুসারা। বাদ পড়েছেন আভিষ্কা ফার্নান্দোও।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, শেখ মেহেদী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, নুয়ান থুসারা, বিনুরা ফার্নান্দো।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।