ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

লিটনের চাওয়া তামিম-রিয়াদ খেলাটা উপভোগ করুক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৪

তামিম ইকবাল ও লিটন দাস। ফাইল ছবি তামিম ইকবাল ও লিটন দাস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুয়ারে কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। এর আগে তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে এসেছে নিউজিল্যান্ড দল। যদিও বিশ্বকাপ দলে থাকা কেন উইলিয়ামসন, টম ল্যাথাম থেকে শুরু করে দলের হাফ ডজন ক্রিকেটারকেই এই সিরিজে বিশ্রাম দিয়েছে কিউইরা। অন্যদিকে একই পথে হেঁটেছে স্বাগতিক বাংলাদেশও। কিউই সিরিজের দলে রাখা হয়নি অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও, মুশফিক, তাসকিন, মিরাজের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের।

দু'দলেই তারকা ক্রিকেটারের ছড়াছড়ি কম থাকায় স্বাভাবিকভাবেই সিরিজে রঙ কিছুটা হলেও হারিয়েছে। যদিও চোট কাটিয়ে দীর্ঘদিন পরেই দলে ফিরেছেন টাইগার তারকা ওপেনার তামিম ইকবাল খান। দলে ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদও। ফেরানো হয়েছে সৌম্য সরকারের মতো ক্রিকেটারকে। 

দীর্ঘদিন পরেই দলে ফিরেছেন তামিম, মাহমুদউল্লাহ ও সৌম্য সরকার। স্বাভাবিকভাবেই এই সিরিজে তাদের পারফরম্যান্স দেখতে মুখিয়ে আছেন সমর্থকরা। দলে থাকা এই তিন তারকার ভূমিকাই বা কি হবে? ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সেটা জানতে চাওয়া হয়েছে খোদ অধিনায়কের কাছেই। 

তামিম-রিয়াদদের প্রসঙ্গে লিটন বলেছেন, ‘আসলে ভূমিকা নিয়ে আমি বলতে চাই না। সেটা পরিস্থিতির ওপর নির্ভর করে।’

অবশ্য জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে দলে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা যেতে পারে মিডল অর্ডারে। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক লিটন দাস সেই ইঙ্গিতই দিয়েছেন। টাইগার অধিনায়ক বলেছেন, ‘যদি শুরুর দিকে দ্রুত উইকেট পড়ে যায়, রিয়াদ ভাই ব্যাটিংয়ে গেলে ৩০-৩৫ ওভারের গেম থাকলে উনি উনার মতো খেলবেন। এটা বলার দরকার নেই, উনি অনেক ম্যাচিউরড। একই কথা সৌম্যর ক্ষেত্রেও। যেখানেই সুযোগ পাবে তারা রান করার চেষ্টা করবে। শুধু তারা দুজন না, প্রত্যেক ব্যাটারের দায়িত্ব রান করা।’

বিশ্রামে থাকায় এই সিরিজে নেই অভিজ্ঞ সাকিব-মুশফিকরা। বাকি দুই অভিজ্ঞ ক্রিকেটার তামিম ও রিয়াদ ফেরায় অধিনায়ক হিসেবে নিজের কাজটাও সহজ মনে করছেন লিটন। তিনি আরও বলেছেন, ‘দুইজন সিনিয়র খেলোয়াড় থাকলে তো অবশ্যই সব দিক থেকে হেল্প হয়। অনেক দিন পর তারা খেলতে এসেছেন। আমি চাই না কোনো কিছু নিয়ে তাদের চাপ দিতে। তারা গেমটা এনজয় করুক। বাংলাদেশের প্রতিটি ম্যাচেই এনজয় করতে পারলে সাফল্যের সম্ভাবনা বেশি থাকে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।