ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজিল্যান্ড সিরিজের দলে ডাক পেলেন তামিম-রিয়াদরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৩:১৩

দলে ফিরেছেন তামিম-রিয়াদ। ফাইল ছবি দলে ফিরেছেন তামিম-রিয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এশিয়া কাপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। আসন্ন এই সিরিজের প্রথম ও দ্বিতীয় ওয়ানডের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। দলে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও সৌম্য সরকার। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে বিশ্রাম দেওয়ায় অধিনায়কত্ব করবেন লিটন দাস। এছাড়া মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরীফুল ইসলামকেও দেওয়া হয়েছে বিশ্রাম। 

বিশ্বকাপের দলে জায়গা নিশ্চিত হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই সাকিব-মুশফিকদের এই সিরিজে দেওয়া হয়েছে বিশ্রামে। তবে সবশেষ এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব এবং শামীম হোসেন পাটোয়ারী। এছাড়া তামিম, মাহমুদউল্লাহ ও সৌম্যর পাশাপাশি দলে ফিরেছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহানও।

এদিকে স্কোয়াডে নতুন মুখের সংখ্যা তিনটি। ১৫ জনের দলে ডাক পেয়েছেন ওপেনার জাকির হাসান, পেসার খালেদ আহমেদ এবং লেগস্পিনার রিশাদ হোসেন। এছাড়া বাকিদের সবাই ছিলেন এশিয়া কাপের দলে।

উল্লেখ্য, আগামী ২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ২৩ ও ২৬ সেপ্টেম্বর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। 

বাংলাদেশ স্কোয়াড: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।