ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নেতৃত্ব ছাড়লেন তামিম, খেলা হচ্ছে না এশিয়া কাপে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ আগস্ট ২০২৩ ০৪:২১

তামিম ইকবাল। ফাইল ছবি তামিম ইকবাল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত ৬ জুলাই সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। যদিও তার ২৪ ঘণ্টা না পেরোতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে ফের অবসর ভাঙার সিদ্ধান্ত নেন তিনি। এরপর গত মাসের শেষ দিকেই পিঠের পুরোন ইনজুরির চিকিৎসা নিতে গিয়েছিলেন লন্ডনে। অস্ত্রোপচার না লাগলে আপাতত ইনজেকশন নিতে হয়েছে তামিমকে। 

লন্ডনের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে জানিয়ে গিয়েছিলেন দেশে এসেই নিবেন নিজের ভবিষ্যৎ পরিকল্পনা। চিকিৎসা শেষে গত ৩১ জুলাই লন্ডন থেকে দেশে ফেরেন তামিম। এরপর থেকেই সবাই অপেক্ষায় ছিল, বিসিবি বস নাজমুল হাসান পাপনের সঙ্গে কবে বৈঠকে বসবেন তামিম। অবশেষে আজ (বৃহস্পতিবার) নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনায় বসেন তামিম।

আলোচনা শেষে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি জানিয়েছেন, তামিম ইকবাল ওয়ানডে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের রিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান আর জালাল ইউনুস জানিয়েছেন, ইনজুরির কারণে এশিয়া কাপে খেলবেন না তামিম। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে তামিম ইকবাল খেলবেন কিনা, চোটের অবস্থা বিবেচনা করেই নেওয়া হবে সে সিদ্ধান্ত। 

এদিকে তামিমের অবর্তমানে কে হবেন ওয়ানডে অধিনায়ক। স্বাভাবিকভাবেই উঠেসে সে প্রশ্ন।জবাবে বিসিবি সভাপতি বলেছেন, সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হবে। তামিম শুধু এশিয়া কাপে না খেললে সহ–অধিনায়ক লিটন দাসই অধিনায়ক হতেন। এখন যেহেতু তামিম অধিনায়কত্বই ছেড়ে দিয়েছেন– তাই নতুন অধিনায়ক শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।