ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

তাসকিনকে ক্ষতিপূরণ দেবে বিসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৩ ০২:২১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: চলতি বছরে কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে খেলার সুযোগ ছিল তাসকিনের। কিন্তু জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে তা হয়ে ওঠেনি। এ ছাড়া গেল বছর পিএসএল ও আইপিএল খেলারও প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। কিন্তু একই কারণে খেলা হয়নি তাসকিনের। প্রতিবারই সুযোগ পায়ে ঠেলতে হয়েছে তার। শুধু তিন ম্যাচের জন্য পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ‘মুলতান’ টাইগার স্পিডস্টারকে চেয়েছিল, কিন্তু তাতেও ‘না’ বলেছিলেন লাল-সবুজের পেস ইউনিটের অন্যতম সেরা এই তারকা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে না পারলেও জিম আফ্রো টি-টেন লিগে খেলতে গিয়েছেন তিনি। সেখানে দাপটই দেখাচ্ছেন তিনি।


জিম আফ্রো টি-টেন লিগের পর এবার শ্রীলঙ্কার লিগে ডাক পেয়েছিলেন ডানহাতি এই পেসার। লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) আসন্ন আসরে ডাম্বুলা অরার হয়ে খেলার জন্য ডাক পান তিনি।

তাসকিন ছাড়াও এলপিএলের আসন্ন আসরে খেলার জন্য ডাক পেয়েছেন সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, শরিফুল ইসলাম ও তাওহিদ হৃদয়। সাকিব-মিঠুন খেলবেন গলে টাইটানসের হয়ে, হৃদয়কে দলে ভিড়িয়েছে জাফনা কিংস।

টুর্নামেন্টে খেলার জন্য সাকিব-মিঠুন বেশ আগেই ছাড়পত্র পেয়েছেন। বুধবার (২৬ জুলাই) কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন মিঠুন আর কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ শেষ করে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। হৃদয়কে ছাড়পত্র দেওয়ার ব্যাপারেও নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিব, মিঠুন ও হৃদয় ছাড়পত্র পেলেও লঙ্কান লিগে খেলতে যাওয়া হচ্ছে না গতিময় পেসার তাসকিনের। তাসকিনকে ছাড়পত্র দিচ্ছে না বিসিবি।


বিসিবির ভাষ্য, তাসকিন কিছুটা ইনজুরিপ্রবণ। সে (তাসকিন) দলের সেরা পেসার। এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে তাকে ফিট চায় টিম ম্যানেজমেন্ট। সেজন্য তাকে ছাড়পত্র দেওয়া হচ্ছে না।

এদিকে লঙ্কান এই লিগে না খেলতে পারলেও তাকে ক্ষতিপূরণ দেবে বিসিবি। বিসিবির সূত্র জানিয়েছে, এলপিএলে না গেলে তাসকিন আর্থিকভাবে ক্ষতির শিকার হবে। সেজন্য বিসিবি তাকে ক্ষতিপূরণ দেবে। লঙ্কান লিগে খেললে তাসকিন প্রায় ৭০ লাখ টাকার মতো পেতেন পারতেন। তবে বিসিবি তাকে কত টাকা ক্ষতিপূরণ দেবে, তা জানা যায়নি।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।