ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শাস্তির মুখে পড়লেন ওমরজাই ও ট্রট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩ ০২:০৫

আজমতউল্লাহ ওমরজাই। ফাইল ছবি আজমতউল্লাহ ওমরজাই। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি সিরিজ হেরেছে সফরকারী আফগানিস্তান। দল হারলেও সিরিজে দারুণ পারফর্ম করেছেন আফগান অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই। কিন্তু টি-টোয়েন্টি টি-টোয়েন্টিতে তাওহীদ হৃদয়কে অশালীনভাবে মাঠ ছাড়তে বলে জরিমানার কবলে পড়তে হয়েছে তাকে। একইসাথে আম্পায়ারের সাথে তর্কে জড়িয়ে জরিমানা গুনতে হয়েছে দলটির হেডকোচ জোনাথন ট্রটকে। দুজনেরই ১৫ শতাংশ করে ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

সিলেটে বাংলাদেশ-আফগানিস্তান ২য় টি-টোয়েন্টি চলাকালীন সময়ে ঘটা পৃথক পৃথক ঘটনার জেরে জরিমানার কবলে পড়েছেন এই দু'জন। আফগান অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই ভাঙেন আইসিসির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৫। অন্যদিকে ট্রট ভাঙেন আইসিসির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮।

গতকাল বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচের এক পর্যায়ে যখন বৃষ্টি বাগড়া দেয়, তখন অন-ফিল্ড আম্পায়াররা মাঠ পরিদর্শনে যান। খেলা শুরু হতে দেরি হবে শুনে ওই সময় মাঠে নেমে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান ট্রট। তাতেই ভেঙেছে আইসিসির কোড অব কন্ডাক্ট।

অন্যদিকে বাংলাদেশ ইনিংসের ১৫তম ওভারে তাওহীদ হৃদয়কে আউট করার পর বেশ আগ্রাসী ভঙ্গীতে তার দিকে ছুটে যান আফগান তারকা ওমরজাই। হাত দিয়ে হৃদয়কে মাঠ থেকে বের হতে যাওয়ার ইশারা করে করে অশালীন মন্তব্য। 

২৪ মাসের মধ্যে প্রথম আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করায় ট্রট ও ওমরজাই দুজনের নামের পাশেই ১টি করে ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। দুজনেই অভিযোগ মেনে নিয়েছেন এবং আইসিসি ম্যাচ রেফারিদের এলিট প্যানেলের নিয়ামুর রশিদের প্রস্তাবিত শাস্তি মাথা পেতে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।