ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বাস ছিল ম্যাচটা জিততে পারব: হৃদয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০২৩ ১৮:৪৭

ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন তাওহীদ হৃদয়। গেটি ইমেজ ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন তাওহীদ হৃদয়। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নাটকীয় এক জয় পেয়েছে বাংলাদেশ। আফগানদের ছুঁড়ে দেওয়া ১৫৫ রানের টার্গেটে ব্যাট করে শুরুতেই বিপাকে পড়েছিল স্বাগতিকরা। এরপর শামীম পাটওয়ারি ও তাওহীদ হৃদয়ের দৃঢ়তায় ম্যাচেও ফিরে বাংলাদেশ। কিন্ত শেষ ওভারে করিম জানাতকে হ্যাটট্রিক উপহার দিয়ে ম্যাচ জমিয়ে দেয় বাংলাদেশের ব্যাটাররা। শেষ পর্যন্ত ২ উইকেট ও ১ বল হাতে রেখেই জয় তুলে নেয় সাকিব & কোং। 

হারতে বসা ম্যাচটাকে নতুন করে প্রাণ দিয়েছিলেন তাওহীদ হৃদয়। ফিফটি ছুঁতে না পারলেও ম্যাচ সেরার পুরষ্কারটা বাগিয়ে নিয়েছেন এই তরুণ। ম্যাচ শেষে হৃদয় জানিয়েছেন; বিশ্বাস ছিল, ম্যাচ বাংলাদেশই জিতবে। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে হৃদয় বলেছেন, ‘সবার ওপরই আমার আস্থা ছিল। তাসকিন ভাই, নাসুম ভাই, শরীফুল—সবাই খুব ভালো ব্যাটিং করে। তাসকিন ভাই ইংল্যান্ডের সঙ্গেও এমন এক ম্যাচে দুটি চার মেরে জিতিয়েছেন। শরীফুলের ওপর বিশ্বাস ছিল। কারণ, ওর সঙ্গে আমি অনূর্ধ্ব-১৯ থেকেই খেলে আসছি। ওকে একটা কথাই বলেছিলাম, যদি বল ব্যাটে বল নাও লাগে, তুই দৌড়াবি। ম্যাচটা তুই–ই জেতাবি।’

আফগানিস্তানের বিপক্ষে নাটকীয় এই জয়ের নায়ক যদি হয়ে থাকেন তাওহীদ হৃদয়, তাহলে নিঃসন্দেহে পার্শ্বনায়কের ভূমিকায় ছিলেন শামীম পাটওয়ারি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই দুই তারকা ব্যাটারের ব্যাটেই জয়ের ভীত পায় বাংলাদেশ। এই দু'জনের ৭৩ রানের জুটি বাংলাদেশের জয়টাকে করে দিয়েছিল সহজ। ২৫ বলে ৩৩ রানে শামীম ফিরলেও ৩২ বলে অপরাজিত ৪৭ রান করেছেন হৃদয়। 

ম্যাচ শেষে তাই শামীমকে কৃতিত্বও দিতেও ভুলেননি হৃদয়। তিনি আরও বলেছেন, ‘আমি শামীমকে একটা কথাই বলেছিলাম। আমি, তুই দুজনই ব্যাটসম্যান। আমরা এমন অনেক ম্যাচ জিতিয়েছি ঘরোয়া ক্রিকেটে। যেহেতু আমরা মিডল অর্ডারে ব্যাটিং করি, আমরা যদি দুই-এক ওভারে ছন্দটা আমাদের দিকে আনতে পারি, তাহলে ম্যাচ বদলে যাবে। শেষ পর্যন্ত তাই হয়েছে। দুটি ওভারেই ছন্দ পাল্টে গেছে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।