ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নবী-ওমরজাইয়ের ব্যাটে লড়াকু সংগ্রহ আফগানদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০২৩ ০১:৪৬

দারুণ ছিল বাংলাদেশের। গেটি ইমেজ দারুণ ছিল বাংলাদেশের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিলেটে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির শুরুটা দুর্দান্তই ছিল বাংলাদেশের বোলারদের। কিন্তু শেষ দিকে ওমরজাই-মোহাম্মদ নবীর ঝড়ো ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ গড়েছে আফগানিস্তান। শেষ পর্যন্ত মোহাম্মদ নবীর হাফ সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রানে থামে সফরকারীরা।

শুক্রবার (১৪ জুলাই) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের কাপ্তান সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে শুরুতেই তাসকিন-নাসুমদের আঁটোসাটো বোলিংয়ে চাপে পড়ে আফগানিস্তান। তাতেই দ্রুত ফল পায় বাংলাদেশ। দলীয় ২৬ রানের মাথায় দুই ওপেনারকে হারায় আফগানিস্তান। 

এরপর আক্রমণে এসে ইব্রাহিম জাদরানকে ফেরান শরিফুল ইসলাম। এই নিয়ে এই সিরিজে চতুর্থ বারের মতো শরিফুলে কাটা পড়েন ইব্রাহিম। করিম জানাত দ্রুত ফিরলে বিপাকে পড়ে আফগানিস্তান। এরপর নাজিবুল্লাহ জাদরানকে নিয়ে দলের হাল ধরেন মোহাম্মদ নবী। ৩ চারে ২৩ রানে নাজিব ফিরলে ভাঙে এই জুটি। এরপর নেমেই ঝড় তোলেন ওমরজাই। 

ষষ্ঠ উইকেটে তাকে দারুণ সঙ্গ দেন মোহাম্মদ নাবী। এই দু'জনের ঝড়ে শেষ দিকে বেহিসাবি রান বিলিয়েছেন বাংলাদেশের বোলাররা। ৪ ছক্কায় ১৮ বলে ঝড়ো ৩৩ রান করা ওমরজাই ফিরলে ভাঙে এই জুটি। শেষ দিকে হাফ সেঞ্চুরি তুলে নেন মোহাম্মদ নাবী। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে আফগানরা তোলে ১৫৪ রান। ৬ চার ও ১ ছক্কায় ৪০ বলে মোহাম্মদ নাবী অপরাজিত থাকেন ৫৪ রান করে। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান নেন ২ উইকেট। 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।