ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দল হারুক বা জিতুক ড্রেসিংরুমের পরিবেশ একই থাকে: সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জুলাই ২০২৩ ২০:৫১

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত প্রথম ওয়ানডে হেরেছিল বাংলাদেশ। সেই রেশ কাটতে না কাটতেই হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। অবশ্য একদিন বাদেই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ফের ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নেন তিনি।

তামিমের অবসর নেওয়া ও ভাঙা নিয়ে বাংলাদেশ দলের ড্রেসিংরুমে স্বাভাবিকভাবেই একটা প্রভাব পড়েছিল। সেই আঁচটা ছিল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও। আফগানদের রানের পাহাড়ে চাপা পড়ে অসহায় আত্নসমর্পণ করে সিরিজ হেরেছিল বাংলাদেশ। পরে অবশ্য শেষ ওয়ানডেতে দাপুটে জয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে বাংলাদেশ দল।

ওয়ানডে সিরিজ হেরে বাংলাদেশ দলের গন্তব্য এবার সিলেটে। এখানেই আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ানোর আগে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে, অধিনায়ক সাকিব আল হাসানের কাছে জানতে চাওয়া হয়— টি-টোয়েন্টি সিরিজে কি ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ? নাকি ওয়ানডে সিরিজ হারে আত্মবিশ্বাস হারিয়েছেন সাকিবরা?

এমন প্রশ্নের জবাবে সাকিব বলছেন, ‘বাইরে থেকে অনেক কিছু অনেক রকম মনে হতে পারে। ড্রেসিংরুমে আমার কখনও মনে হয় না যে আমরা আনসিকিউরড ছিলাম। পরিবেশ আমি মনে করি অনেক ভালো আছে। অবশ্যই রেজাল্টের কারণে আপনারা সবসময় চিন্তা করবেন যে, ড্রেসিংরুমের অবস্থা ভালো না খারাপ। কিন্তু আমার কাছে মনে হয় না যে, আমরা জিতি অথবা হারি এতে খুব বেশি ড্রেসিংরুমের অবস্থা পরিবর্তন হয় না।’

ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে না ভেবে দলের সবাই চায় মাঠে নিজেদের সেরাটা দিতে, এমনটাই দাবি টাইগার অধিনায়কের। তিনি আরও বলেছেন, ‘আমাদের এখন চেষ্টা থাকে প্রতিদিনে কিভাবে আমরা নিজেদের ইমপ্রুভ করতে পারি এবং সেই সাথে টিমের হয়ে পারফর্ম করতে পারি এবং টিমের জন্য কন্ট্রিভিউট করতে পারি।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।