ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০২৩ ১৯:৫৩

টস হারলেন লিটন দাস। ছবি: বিসিবি টস হারলেন লিটন দাস। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ আগের দুই ম্যাচ জিতে সিরিজ আগেই পকেটে পুড়েছে সফরকারী আফগানিস্তান। তাই খানিকটা নির্ভার হয়েই তারকা ক্রিকেটার রশিদ খানকে বিশ্রাম দিয়ে, তৃতীয় ওয়ানডেতে মাঠে নামছে তারা। অন্যদিকে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। যেখানে টস ভাগ্য সহায় হয়েছে সফরকারী অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদীর। আর টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছে তারা। অর্থাৎ টস জেতা আফগানিস্তান করবে আগে ব্যাট।

চোটের কারণে তৃতীয় ওয়ানডে খেলা হচ্ছে না পেসার ইবাদত হোসেনের সেটা আগেই ছিল নিশ্চিত। তার পরিবর্তে তাই দলে ফিরেছেন আগের ম্যাচে বিশ্রামে থাকা তারকা পেসার তাসকিন আহমেদ। অন্যদিকে তৃতীয় ওয়ানডের দলে নেই হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান। দুই পেসারের শূন্যস্থান পূরণে একাদশে ফেরানো হয়েছে বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে। এছাড়া স্পিন শক্তি বাড়াতে একাদশে ফিরেছেন তাইজুল ইসলাম। 

অন্যদিকে আগেই সিরিজ জিতে যাওয়া আফগানিস্তান বিশ্রাম দিয়েছে তারকা ক্রিকেটার রশিদ খানকে। এ ছাড়া প্রথম দুই ম্যাচ খেলা পেসার সেলিম সাফিও নেই তৃতীয় ওয়ানডের দলে। তাদের জায়গায় দলে এসেছেন দুই অনভিষিক্ত আব্দুল রহমান ও জিয়া আকবর। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও শরীফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক) , নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবি, জিয়া আকবর, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই ও জিয়া আকবর।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।