ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ধবলধোলাই এড়ানোর মিশনে মাঠে নামছে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০২৩ ১৬:৫৪

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঠিক ১৭ মাস আগের কথা। প্রতিপক্ষ কিংবা মাঠ সবই ছিল একই। মিশন ছিল ধবলধোলাই এড়ানোর। এবারও মাঠ কিংবা প্রতিপক্ষ সবই এক, মিশনটাও ধবলধোলাইয়ের। অবশ্য এবারের প্রেক্ষাপট পুরোটাই ভিন্ন। ১৭ মাস আগে ধবলধোলাইয়ের মিশনে মাঠে নেমেছিল বাংলাদেশ, এবার সাকিব-লিটনরা নামছে ধবলধোলাই এড়াতে। 

চেনা কন্ডিশন, চেনা প্রতিপক্ষের কাছে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হেরেছে বাংলাদেশের। সফরকারী আফগানিস্তানের সামনে সুযোগ রয়েছে ৯ বছর আগের তিক্ত স্মৃতি আরেকবার মনে করিয়ে দেওয়ার। ২০১৪ সালে শেষবার ঘরের মাঠে ধবলধোলাইয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ দল। সেবার প্রতিপক্ষ ছিল কুমার সাঙ্গাকারা-লাসিথ মালিঙ্গাদের শ্রীলঙ্কা। এবার রশিদ-মুজিবদের আফগানিস্তান। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচে স্বস্তি নেই টাইগার শিবিরে। অবসর কাণ্ডে এই ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না অধিনায়ক তামিম ইকবালকে। এমনকি দ্বিতীয় ওয়ানডে চলাকালীন চোটে পড়া পেসার ইবাদত হোসেনকেও এ ম্যাচে পাচ্ছে না লিটন দাসের দল। তাই একাদশ নির্বাচনে খানিকটা অস্বস্তিতেই পড়তে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। 

উল্লেখ্য, বৃষ্টিভেজা প্রথম ওয়ানডেতে ডিএল মেথডে ১৭ রানে এবং পরেরটায় ১৪২ রানের বড় হার সঙ্গী হয়েছে বাংলাদেশের। ১৭ মাস পর আফগানিস্তানের বিপক্ষে সাগরিকায় তাই ভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হতে যাচ্ছে লিটনরা। ধবলধোলাই এড়ানোর মিশনে আজ (১১ জুলাই) দুপুরে মাঠে নামছে বাংলাদেশ। 

 

-নট আউট/টিএ

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।