ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরিজে সমতা ফেরাতে বাংলাদেশের চাই ‘৩৩২’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুলাই ২০২৩ ০০:১৫

২৫৬ রানের উদ্বোধনী জুটি গড়েন দুই আফগান ওপেনার। গেটি ইমেজ ২৫৬ রানের উদ্বোধনী জুটি গড়েন দুই আফগান ওপেনার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান যেভাবে চোখ রাঙাচ্ছিলেন, বাংলাদেশি বোলাররা যেন এদিন হয়ে পড়েছিল অসহায়। দুজনের ২৫৬ রানের বিধ্বংসী ওপেনিং জুটি ভাঙার পর অবশ্য টাইগার বোলাররা আফগানদের রানের লাগাম শেষ পর্যন্ত একটু হলেও টেনে ধরেছে। শেষ পর্যন্ত দুই ওপেনারের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ৩৩১ রানের পাহাড় গড়ে আফগানরা। সিরিজে সমতা ফেরাতে তাই বাংলাদেশকে করতে হবে ৩৩২ রান।

শনিবার (৮ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অধিনায়ক লিটন দাস। তবে বাংলাদেশ অধিনায়কের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে দেন আফগান দলের দুই ওপেনার গুরবাজ ও ইব্রাহিম। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে গড়েন ২৫৬ রান।আফগান শিবিরে প্রথম আঘাতটা হানেন সাকিব আল হাসান। 

ওপেনার গুরবাজকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিদায় করেন বাঁহাতি এই স্পিনার। বিদায়ের আগে ১২৫ বলে ৮ চার ও ৬ ছক্কায় ১৪৫ রান করেন ডানহাতি এই ব্যাটার। এরপর দ্রুত আফগানদের রানের লাগাম টেনে ধরে বাংলাদেশের বোলাররা। গুরবাজের বিদায়ের পর ২ রানে ফিরেন রহমত শাহ। এরপর মিরাজ শিকার করেন জোড়া উইকেট। 

বাকিদের আসা যাওয়ার মিছিলে অন্যপ্রান্তে শতক তুলে নেন ইব্রাহিম জাদরান। কিন্তু সেঞ্চুরির পর খুব একটা স্থায়ী হয়নি তার ইনিংস। ফেরার আগে ৯ চার ও ১ ছক্কায় ১০০ রান করেন এই ওপেনার। শেষ দিকে ২৫ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ নাবী। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩১ রানের পাহাড় গড়ে আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে দুইটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, সাকিব আল হাসান ও মেহেদী মিরাজ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।