ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

তামিম-তাসকিনকে ছাড়াই ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুলাই ২০২৩ ১৯:৩৭

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ প্রথম ওয়ানডেতে বৃষ্টি আইনে বাংলাদেশকে ১৭ রানে হারিয়েছে আফগানিস্তান। সিরিজ বাঁচানোর ম্যাচে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। বিশ্রামে থাকা অধিনায়ক তামিম ইকবালের পরিবর্তে একাদশে ফিরেছেন নাঈম শেখ। অন্যদিকে পেসার তাসকিন আহমেদের বদলে একাদশে এসেছেন ইবাদত হোসেন। 

অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর এবং পরে অবসর ভেঙে ফিরে বিশ্রামে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে বাকি দুই ওয়ানডেতে খেলা হচ্ছে না তামিম ইকবালের। তার পরিবর্তে প্রায় দুই বছর পর ওয়ানডে একাদশে ফিরেছেন আরেক ওপেনার নাঈম শেখ। সবশেষ ২০২১ সালে শ্রীলঙ্কা সিরিজে খেলেছিলেন তিনি। 

এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে তারকা পেসার তাসকিন আহমেদকে। আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপকে মাথায় রেখে ইনজুরি মুক্ত রাখতেই এই পেসারকে দেওয়া হয়েছে বিশ্রাম। এই তারকা পেসার্র জায়গায় দ্বিতীয় ওয়ানডেতে খেলছেন ইবাদত হোসেন। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও ইবাদত হোসেন। 

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই ও সেলিম সাফি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।