ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডেতে হার বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুলাই ২০২৩ ০৪:৪১

বৃষ্টিতে জিতে গেল আফগানিস্তান। ছবি: বিসিবি বৃষ্টিতে জিতে গেল আফগানিস্তান। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের অর্ধেকটাই চলে যায় বৃষ্টির পেটে। তাতেই ডিএলএস পদ্ধতিতে ১৭ রানে প্রথম ওয়ানডে জিতেছে আফগানিস্তান। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তাই তারা। 

বৃষ্টি আইনে ৪৩ ওভারে আফগানিস্তানের সামনে টার্গেট ছিল ১৬৪ রানের। মাঝারি এই টার্গেট তাড়া করতে নেমে সাবধানী শুরু করেন দুই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তাসকিন, হাসানদের সামনে এদিন কোন ভুল করেননি তারা। তাতেই উদ্বোধনী জুটিতে আফগানরা পার করে দলীয় পঞ্চাশের গণ্ডি। 

এরপরই ২২ রান করা গুরবাজকে ফিরিয়ে বাংলাদেশকে দিনের প্রথম সাফল্যটা পাইয়ে দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আফগানদের ওপেনিং জুটি ভেঙেই ছেপে ধরে টাইগাররা। তাতেই বাংলাদেশ তাড়াতাড়িই পেয়েছেন সফলতা। তিনে নামা রহমত শাহকে ফেরান ইনফর্ম পেসার তাসকিন আহমেদ। 

লাগাতার দুই ব্যাটারকে ফিরিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় বাংলাদেশ। কিন্তু এরপরেই ফের ম্যাচে হানা দেয় বৃষ্টি। যার কারণে প্রথম ওয়ানডে আর মাঠে গড়ানো হয়নি সম্ভব। বৃষ্টিতে খেলা বন্ধের আগে ২ উইকেট হারিয়ে আফগানরা সংগ্রহ করে ৮৩ রান। ফলে বৃষ্টি আইনে প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের জয় ১৭ রানের। ৫ চারে ৪১ রানে অপরাজিত থাকেন থাকেন ইব্রাহিম জাদরান।

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।