ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রশিদ-মুজিবদের নিয়ে শক্তিশালী দল ঘোষণা আফগানদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ জুন ২০২৩ ২০:০৬

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে আফগানরা করেছে অসহায় আত্নসমর্পণ। সেই রেশ কাটতে না কাটতেই এবার ওয়ানডে সিরিজের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে দলটি। ১৮ সদস্যের দলে রয়েছেন রশিদ খান, মুজিব-উর-রহমান এবং নাজিবুল্লাহ জাদরানের মতো তারকা ক্রিকেটাররা।

চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে খেলা হয়নি আফগান তারকা রশিদ খানের। তবে ওয়ানডে সিরিজের দলে অনুমেয়ভাবেই রাখা হয়েছে তাকে। সাইদ আহমেদ শিরজাদ, সেলিম শাফি, জিয়া আকবর ও ইজারুল হক নাভিদরা জায়গা পেয়েছেন বাংলাদেশ সফরের দলে। সর্বশেষ শ্রীলঙ্কা সফরের দলে থাকা নূর আহমেদ ও ফরিদ আহমেদ মালিক বাদ পড়েছেন দল থেকে।

একমাত্র টেস্ট শেষ আফগানরা ফিরে যাচ্ছে দেশে। দ্বিতীয় দফায় জুলাইয়ের শুরুতে ফের বাংলাদেশ সফরে আসবে দলটি। সেবার তিনটি ওয়ানডের পাশাপাশি দুটি টি-টোয়েন্টিও খেলবে আফগানরা। আগামী ৫ থেকে ১১ জুলাই পর্যন্ত চট্টগ্রামে চলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

বাংলাদেশ সফরে আফগানিস্তান ওয়ানডে স্কোয়াডঃ হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, শহীদউল্লাহ কামাল, ইব্রাহিম আলখিল, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, জিয়া আকবর, ইজারুল হক নাভিদ, আব্দুল রহমান, সেলিম শাফি, সাইদ আহমেদ শিরজাদ।  

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।