ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘১৬ উইকেট’ পতনের দিনে চালকের আসনে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জুন ২০২৩ ২৩:৩৩

বড় লিডের পথে বাংলাদেশ। গেটি ইমেজ বড় লিডের পথে বাংলাদেশ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বাংলাদেশ ও আফগানিস্তানের চলমান ঢাকা টেস্টের দ্বিতীয় দিনটায় ছিল বোলারদের দাপট। ৫ উইকেট হাতে রেখে দ্বিতীয় দিনে নামা বাংলাদেশ সাত সকালেই গুটিয়ে যায় বোর্ডে ৩৮২ রান তুলে। জবাবে টাইগার বোলারদের তোপে রীতিমতো দিশেহারা হয়ে পড়ে আফগানিস্তানের ব্যাটাররা। ইবাদত-শরিফুলদের তোপে মাত্র ১৪৬ রানেই অলআউট হয়ে আফগানরা।

২৩৬ রানের লিড পাওয়া বাংলাদেশের সামনে সুযোগ ছিল আফগানদের ফলোঅন করানোর। তবে স্বাগতিকরা সেই পথে না হেঁটে দ্বিতীয় ইনিংসে নেমেছে ব্যাট করতে। দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে মাহমুদুল জয়ের উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ১৩৪ রান। জোড়া হাফ সেঞ্চুরি তুলে নেওয়া নাজমুল শান্ত ও জাকির হাসান ৩৭০ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

২৩৬ রানের লিড নিয়ে চা বিরতির পর ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরুতেই হারায় ওপেনার মাহমুদুল হাসান জয়ের উইকেট। এরপর দলের হাল ধরেন জাকির হাসান ও নাজমুল শান্ত। দু'জনই ওয়ানডে মেজাজে রান তুলে লিডটা থাকেন বাড়াতে। গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর দু'জনের ব্যাটই হয়েছে চড়াও।

দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে দু'জনই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। তাতেই বাংলাদেশের সংগ্রহ পার করে শতকের গণ্ডি৷ শেষ পর্যন্ত এই জুটি আর ভাঙতে পারেনি আফগান বোলাররা। ১৩৪ রান তুলেই দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ৬ চারে ৫৪ রানে অপরাজিত থাকেন জাকির হাসান, ৮ চারে নাজমুল শান্ত'র ব্যাট থেকেও আসে ৫৪ রান।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।