ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আফগানদের ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ।

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জুন ২০২৩ ২০:৫৩

৩৫ রান এসেছে নাসির জামিলের ব্যাট থেকে। গেটি ইমেজ ৩৫ রান এসেছে নাসির জামিলের ব্যাট থেকে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ প্রথম সেশনেই ভয়ংকর কিছুর আভাস দিয়েছিল টাইগার পেসাররা। দ্বিতীয় সেশনে এসে যেন সেটারই পূর্ণতা দিলেন ইবাদত-শরিফুলরা। তাতেই চা বিরতিতে যাওয়ার আগে ফলোঅনের শঙ্কায় পড়েছে সফরকারী আফগানিস্তান। 

৩ উইকেটে ৩৫ রান নিয়ে নিয়ে লাঞ্চের পর ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদীর উইকেট হারায় আফগানরা। পঞ্চম উইকেট জুটিতে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন নাসির জামিল ও আফসার জাজাই। দুজনের আগ্রাসী ব্যাটিংয়ে এলোমেলো বোলিং করতে থাকেন ইনজুরি থেকে ফেরা পেসার তাসকিন আহমেদ। 

সেই সুবাধেই দলীয় একশ পার করে আফগানরা। পঞ্চম উইকেটে জুটি তখন জমে উঠেছিল বেশ, ঠিক তখনই আঘাত হানেন মেহেদী মিরাজ। ৩৫ রান করা নাসির জামিলকে ফেরান তিনি। পরের ওভারেই আরেক সেট ব্যাটার আফসার জাজাইকে ফেরান ইবাদত। শরিফুলের হাতে ক্যাচ দিয়ে জাজাই ফিরেন ৩৩ রান করে।

দুই সেট ব্যাটারের বিদায়ে ফলো অনের শঙ্কায় পড়ে আফগানিস্তান। চা বিরতিতে যাওয়ার আগে আমির হামজা ও ইয়ামিনকে ফিরিয়ে সেই পথেই এগুচ্ছে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলে চা বিরতিতে যায় আফগানরা। ফলোঅন এড়াতে সফরকারীদের তখনও প্রয়োজন ছিল ৩৯ রান।

চা বিরতি থেকে ফিরে বাকি দুই উইকেট আফগানরা হারায় দুই রানেই। ফলে, ১৪৬ রানে গুটিয়ে গিয়ে ফলোঅনে পড়ে আফগানিস্তান। যদিও আফগানদের ফলোঅন না করিয়ে ২৩৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। 

বাংলাদেশের পক্ষে ইবাদত হোসেন একাই নিয়েছেন ৪ উইকেট। এছাড়া শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মেহেদী মিরাজ নিয়েছেন দুইটি করে উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।