ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ইনিংস হার এড়াতে লড়ছে আয়ারল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩ ২৩:৪১

সাকিবদের তোপে কাঁপছে আইরিশ ব্যাটাররা। গেটি ইমেজ সাকিবদের তোপে কাঁপছে আইরিশ ব্যাটাররা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টে দ্বিতীয় দিনেই জয়ের সুবাস পেতে শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। আইরিশদের প্রথম ইনিংসে করা ২১৪ রানের জবাবে মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে বাংলাদেশ সংগ্রহ করে ৩৬৯ রান। ১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নেমে শুরুতেই ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে আইরিশরা। দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে আইরিশরা তুলেছে ২৭ রান। পিছিয়ে এখনো ১২৮ রানে।

১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই টাইগার স্পিনের তোপের মুখে পড়ে আইরিশরা। ইনিংসের প্রথম ওভারেই টাইগার অধিনায়ক সাকিব তুলে নেন সফরকারী ওপেনার জেমস ম্যাককালামের উইকেট। এরপর জোড়া ধাক্কা দেন আরেক স্পিনার তাইজুল ইসলাম। তুলে নেন কমিন্স ও বালবার্নিকে। এরপর কার্টিস ক্যাম্পারের ফিরেন সাকিবের দ্বিতীয় শিকার হয়ে। 

এক পর্যায়ে ১৩ রানে ৪ উইকেট হারিয়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করেন হ্যারি টেক্টর ও পিটার মুর। এই দু'জনের দৃঢ়তায় দ্বিতীয় দিনে আর কোন বিপদে পড়তে হয়নি আইরিশদের। শেষ পর্যন্ত বোর্ডে ২৭ রান তুলে দ্বিতীয় দিনের খেলে শেষ করেন এই দু'জন। হ্যারি টেক্টর ৮ ও পিটার মুর অপরাজিত ১ রান করে। 

এর আগে মুশফিকুর রহিমের সেঞ্চুরি ও সাকিব-মিরাজের জোড়া হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের প্রথম ইনিংস থামে ৩৬৯ রানে। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১২৬ রান আসেন মুশফিকের ব্যাট থেকে। এছাড়া সাকিব করেন ৮৭ রান। মিরাজের ব্যাট থেকে আসে ৫৫ রান ও লিটন দাস করেন ৪৬ রান। আইরিশদের পক্ষে ম্যাকব্রাইন একাই নেন ৬ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।