ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্বাচকের ভয় কাউন্টি ক্রিকেট!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ এপ্রিল ২০২৩ ১৫:৩৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামীকাল (০৪ এপ্রিল) মিরপুরে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এই টেস্ট ঘিরে জটিলতা তৈরী হয়েছে সাকিব আল হাসান ও লিটন দাসের এনওসি নিয়ে। কেননা টেস্ট ম্যাচ থাকায় আইপিএলে যেতে পারছেন না এই দুই ক্রিকেটার। টেস্ট খেলে অবশ্য যোগ দিবে কলকাতা নাইট রাইডার্স ক্যাম্পে। এতবছর পরেও কেন দুজন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে ছাড়া টেস্ট খেলার সাহস দেখাচ্ছে না বাংলাদেশ, সেই প্রশ্নের উত্তর দিয়েছেন নির্বাচক আব্দুর রাজ্জাক। রাজ্জাক মনে করেন টেস্টে নিজেদের অবস্থান দেখতে চায় বিসিবি।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ যথারীতি ভালো দল। সবশেষ দুইটি টি-টোয়েন্টি সিরিজেও এসেছে সফলতা। এবার দেখার পালা টেস্ট ক্রিকেটে। এছাড়াও কয়েকজন গুরুত্বপূর্ণ সদস্যকে ছাড়া টেস্ট খেলার সময় এখনও আসেনি বলেই বিশ্বাস রাজ্জাকের।

রাজ্জাক বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে চাই একদম সেরা দলটাই খেলুক। যেহেতু এটা একটা টেস্ট ম্যাচ। টেস্টে কোনো দলের বিপক্ষে কোনো সুযোগ নেওয়া উচিত নয়। কারণ টেস্ট ম্যাচ জিতে রাখাই ভালো। আর আমরা এখনো ও রকম পরিস্থিতিতে যাইনি যে চার-পাঁচজন ক্রিকেটার না থাকলেও কোনো সমস্যা হবে না। আমার মনে হয়, ওই পর্যায়ে যেতে আমাদের এখনো সময় লাগবে।’

আয়ারল্যান্ডকে সাদা পোষাকের ক্রিকেটে ভালোভাবেই সমীহ করছেন রাজ্জাক। সমীহ করার মূল কারন ইংলিশ কাউন্টিতে আইরিশ খেলোয়াড়রা নিয়মিত খেলে এবং পারফর্ম করে। যার ফলে হালকাভাবে নিলেই ম্যাচের ফল ভিন্ন হতে পারে বলে মনে করেন রাজ্জাক।

এ প্রসঙ্গে রাজ্জাক বলেন, ‘আয়ারল্যান্ডের প্রচুর ক্রিকেটার আছে যারা কাউন্টি খেলে। ওদেরকে খুব দুর্বল ভাবার কারণ নেই। এখানে আমাদের সঙ্গে ওয়ানডে বা টি-টোয়েন্টি সিরিজ দেখে যদি মনে হয় যে ওরা খুব ভালো একটা দল নয়, সেটি কিন্তু ভুল হবে। এই দুটি সিরিজে ওরা যা খেলেছে, তার চেয়ে অনেক ভালো দল আয়ারল্যান্ড। হয়তো কোনো কারণে শুরুতে মানিয়ে নিতে পারেনি। ওদের মনে হয় প্রায় ৯০ শতাংশ ক্রিকেটারই কাউন্টি ক্রিকেট খেলে। আমরা যারা ক্রিকেটের সঙ্গে জড়িত, তাদের সবারই কিন্তু কাউন্টির মান সম্পর্কে ধারণা আছে। ওরা সেখানে পারফর্মও করে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।