ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাদ পড়লেন মুস্তাফিজ, ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৩ ১৯:৪০

একাদশে হাসান মাহমুদ। ফাইল ছবি একাদশে হাসান মাহমুদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে সিরিজের প্রথম ওয়ানডেতে অলরাউন্ডার পারফরম্যান্স করে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। নিজেদের ওয়ানডে ইতিহাসে রেকর্ড ১৮৩ রানের বিশাল ব্যবধানে জিতেছে টাইগাররা। ফলে, দ্বিতীয় ওয়ানডে জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিবে বাংলাদেশ।

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে সিরিজের গুরুত্বপূর্ণ দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামবে দল দুটি। ম্যাচ শুরু দুপুর ২টায়। ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। যেখানে টস জিতে এদিনও বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে আইরিশরা। 

সিরিজ নির্ধারনী ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে পরিবর্তন। দল থেকে বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান। তার পরিবর্তে আরেক পেসার হাসান মাহমুদ। তবে দ্বিতীয় ম্যাচেও খেলা হচ্ছে না মেহেদী মিরাজের। অন্যদিকে সফরকারী আয়ারল্যান্ডের একাদশে গ্যারেথ ডেলানির পরিবর্তে ম্যাথু হুমপ্রেয়াসের হচ্ছে অভিষেক। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও নাসুম আহমেদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিফেন ডোহানি, অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্ফার, লরকান টাকার, ম্যাথু হুমপ্রেয়াস,, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক আডায়ার ও গ্রাহাম হুম।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।