ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সেট নয়, ভাবনায় ছিল ইন্টেন্ট ঠিক রাখা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩ ২০:৪৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ১৪০তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্যাপ পেয়েছেন তাওহীদ হৃদয়। এই ম্যাচেই করেছেন বাজিমাত। যদিও শতক না করার যন্ত্রণা পেতে হয়েছে প্রথমদিনেই। 

৮১ রানে ৩ উইকেট হারানো দলকে টেনে তোলার কাজ ভালোমতই করেছেন হৃদয়। ব্যক্তিগত ৯২ রানে আউট হওয়ার সময় দলকে রেখে গিয়েছেন নিরাপদ অবস্থানে। 

অভিষেক রাঙানোর দিনে সেট হওয়ার কোন চিন্তা করেনি হৃদয়। চেয়েছিলেন ইন্টেন্ট ঠিক রাখতে। ক্যারিয়ারের প্রথম ম্যাচেই সেরা ক্রিকেটার হওয়ার পর হৃদয় বলেন,আমি প্রথম থেকে চেয়েছিলাম ইন্টেন্ট যাতে ঠিক থাকে। কখনও ভাবিনি যে সেট হয়ে নেই একটু বা ওরকম কিছু। চেষ্টা করেছি প্রতিটি বলের মান অনুযায়ী খেলার।

দিন কয়েক আগে মেহেদি হাসান মিরাজ বলেছিলেন, দলের অনুপ্রেরণা সাকিব। সেই বিশ্বসেরা সাকিবের সাথেই শুরুটা করেছিলেন হৃদয়। জুটি বেঁধেছেন ১৩৫ রানের। 

সাকিবের সাথে ব্যাটিং নিয়ে হৃদয় বলেন, সাকিব ভাইয়ের সঙ্গে খেলা ভালো একটা ব্যাপার, কারণ উনি অনেক অভিজ্ঞ। সাকিব ভাইয়ের সঙ্গে ব্যাটিংয়ের সময়ই অনেক কিছু শিখছিলাম। উনিও বলছিলেন, এভাবে-ওভাবে করলে ভালো হবে। উপভোগ করেছি অনেক।'

'যখন মনে হয়েছে কিছু জানার দরকার, তখন জিজ্ঞাসা করেছি যে ভাই কী করলে ভালো হয়। সাকিব ভাই বলেছেন, ‘এটা ওভাবে করতে পারি।’ এছাড়াও সবসময় বলছিলেন যে, ‘ভালো হয়েছে, ধরে রাখ। যতটা লম্বা করা যায় ইনিংস।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।