ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিপক্ষ হিসেবে আয়ারল্যান্ড ভয়ংকর দল: হাথুরুসিংহে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ০১:১৭

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি

আসসালামু আলাইকুম 

নট আউট ডেস্কঃ আগামীকাল থেকে (১৮ মার্চ) শুরু হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সদ্যই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ফুরফুরে মেজাজে আছে টাইগাররা। তবে ঘরের মাঠে আয়ারল্যান্ডকে হালকাভাবে নিতে নারাজ বাংলাদেশ দল৷ টাইগারদের হেড কোচ রীতিমতো আইরিশদের করছে সমীহ। 

শুক্রবার (১৭ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কথা বলেছেন চন্ডিকা হাথুরুসিংহে। সেখানেই লঙ্কান মাস্টারমাইন্ড আইরিশদের দেখছে ইংল্যান্ডের চোখেই। হাথুরুসিংহের ভাষ্যমতে, 'আয়ারল্যান্ড, খুব ভয়ঙ্কর। কোনোভাবেই সহজ প্রতিপক্ষ নয়। আমরা আয়ারল্যান্ড ক্রিকেট দলকে ইংল্যান্ডের মতো করেই সমীহ করছি। আমি নিশ্চিত করে বলতে পারি আপনার মতো করে চিন্তা করাটা কতটা ভুল হবে আমার ক্যারিয়ারের জন্য। আমরা আয়ারল্যন্ডকে মোটেও হালকাভাবে নিচ্ছি না।’

ইংল্যান্ডের সিরিজ আগে যেভাবে প্রস্তুতি নিয়েছে টাইগাররা, আয়ারল্যান্ড সিরিজ সামনে রেখেই একই প্রস্তুতি নিয়েছে সাকিব-তামিমরা। তবে আইরিশদের সমীহ করলেও, ভয় পাচ্ছে না টাইগাররা।

হাথুরুসিংহে আরও বলেন, 'ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে প্রস্তুতি নিয়েছি তাদের বিপক্ষেও আমাদের মানসিকতা একই। আমরা তাদের সম্মান করছি। সঙ্গে এ-ও বলতে চাই আমরা কোনো দলকে ভয় পাই না। যেকোনো প্রতিপক্ষের বিপক্ষে এটাই আমাদের একমাত্র মন্ত্র। আমরা আমাদের সেরা ক্রিকেট খেলার চেষ্টা করবো। আমরা যখন আমাদের সেরা ক্রিকেট খেলি তখন যে কোনো দলকেই হারাতে পারি।'

উল্লেখ্য, সিলেটে আগামীকাল থেকে শুরু হচ্ছে আয়ারল্যান্ড ও বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর চট্টগ্রামে দু'দল খেলবে তিনটি করে টি-টোয়েন্টি। ৪ এপ্রিল থেকে মিরপুর হবে একমাত্র টেস্ট ম্যাচটি।

 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।