ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হোয়াইট-ওয়াশ এড়ানোর ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬ মার্চ ২০২৩ ২০:০১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদকঃ প্রথম দুই ম্যাচ হেরেই সিরিজ জয় নিশ্চিত করেছে সফরকারী ইংল্যান্ড। বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার (০৬ মার্চ) তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। 

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হার দিয়ে ৭ বছরের গর্ব নষ্ট হয়েছে টাইগারদের। কেননা গত ৭ বছরে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারেনি দলটি। এবার হোয়াইটওয়াশ হলে ৯ বছরের অপ্রতিরোধ্য রেকর্ডও থাকবে না নিজেদের। ২০১৪ সালের পর ঘরের মাঠে এই সংস্করণে হোয়াইটওয়াশ হয়নি তামিম-সাকিবরা। 

 

তৃতীয় ম্যাচে জয়ের জন্য সব প্রচেষ্টা করবে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচের একাদশ থেকে পরিবর্তন প্রায় নিশ্চিত। চট্টগ্রামের পিচ সবসময় পেসারদের জন্য মঙ্গলজনক। ফলে একাদশে বাড়তি একজন পেসার নিশ্চিত।  এছাড়াও এই ম্যাচে অভিষেক হওয়ার সম্ভাবনা প্রবল তৌহিদ হৃদয়ের। অভিষেক হলে হৃদয় হবে ওয়ানডে সংস্করণে বাংলাদেশের ১৪০ তম খেলোয়াড়। 

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ- তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হাসান শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন,মুস্তাফিজুর রহমান,তাসকিন আহমেদ। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।