ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতকে সিরিজ হারানোর দিনে সুখবর পেলেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২ ০৯:৪৬

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শ্বাসরুদ্ধকর ম্যাচে মুস্তাফিজের অসাধারণ নৈপুণ্যে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নেয় স্বাগতিকরা। তবে সিরিজ জয়ের মাঝেই দারুণ সুখবর পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। 

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করেছিলেন সাকিব। তুলে নিয়েছিলেন ভারতের পাঁচ ব্যাটার। আর সেটার প্রভাব পড়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের বোলিং র‍্যাঙ্কিংয়েও। আইসিসির সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়েছেন সাকিব। প্রবেশ করেছেন শীর্ষ দশে।

বুধবার (৭ ডিসেম্বর) ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ওয়ানডে বোলারদের নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে সাত ধাপ উন্নতি করে নবম স্থানে উঠে এসেছেন তিনি। বর্তমানে সাকিবের রেটিং ৬৪৭। এদিকে তার পরেই, অর্থাৎ দশম স্থানে অবস্থান আরেক টাইগার তারকা মুস্তাফিজুর রহমান। অন্য দিকে আটে আছেন দারুণ ছন্দে থাকা মেহেদী মিরাজ। 

এদিকে যথারীতি ৭৫২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। শীর্ষ তিনের বাকি দুই, অজি পেসার জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক। এছাড়া চারে অবস্থান করছেন কিউই পেসার ম্যাট হেনরি ও শীর্ষ পাঁচের বাকি নামটি পাক তারকা পেসার শাহিন আফ্রিদির।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।