ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘এক পরিবর্তন’ নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২২ ২২:৫২

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ছবি: বিসিবি টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ জিতলেই এক ম্যাচ হাতে রেখে বাংলাদেশ সামনে সিরিজ নিজেদের করে নেওয়ার সুযোগ। অন্যদিকে সিরিজে টিকে থাকতে জয়ের কোন বিকল্প নেই সফরকারী ভারতের সামনে। এমন সমীকরণ মাথায় নিয়েই মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত।

সিরিজ নিশ্চিত করার লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক লিটন কুমার দাস। এর আগেও প্রথম ওয়ানডেতে টস জিতেন টাইগার কাপ্তান। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দু'দলের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। 

প্রথম ম্যাচে খরুচে বোলিং করা টাইগার পেসার হাসান মাহমুদ বাদ পড়েছেন দ্বিতীয় ওয়ানডের একাদশ থেকে। তার পরিবর্তে দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তবে এই ম্যাচেও বিশ্রামে থাকছেন পেসার তাসকিন আহমেদ। 

অন্যদিকে সফরকারী ভারতের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। চোট কাটিয়ে দলে ফিরেছেন অক্ষর প্যাটেল। দলে ফিরেছেন গতি তারকা উমরান মালিকও। অন্যদিকে দল থেকে বাদ পড়েছেন শাহবাজ আহমেদ ও কুলদীপ সেন। 

বাংলাদেশ একাদশ : লিটন কুমার দাস (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, এবাদত হোসেন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক এবং অক্ষর প্যাটেল।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।