ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘রিফ্রেশমেন্টের জন্য টিকটক করেছি, আমি লজ্জিত’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২ ০৮:৫৪

সাব্বির রহমান। ফাইল ছবি সাব্বির রহমান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেটে যে নামটি সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে সেটি সাব্বির রহমান। অবশ্য সেটা ভালো খেলার জন্য। ঘরোয়া লীগে পারফর্ম না করেও দীর্ঘ তিন বছর পর জাতীয় দলে ফিরে ভিন্ন শিরোনামে আলোচনায় এসেছেন এই তারকা ক্রিকেটার। জাতীয় দলে প্রত্যাবর্তনের পর ব্যাট হাতে সমর্থকদের নজর কাড়তে না পারলেও, সাব্বির রহমান সরব ছিলেন টিকটকে। যার কারণে সবচেয়ে বেশি আলোচনা ও সমালোচনায় পড়তে হয়েছে তাকে।

গত মাসে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ডাক পেলেও, ফর্মহীনতায় বাদ পড়েছেন বিশ্বকাপ শুরুর আগেই৷ তিন বছর পর দলে ফিরে চার ম্যাচ খেলে এই ক্রিকেটার রান করেন সর্বসাকল্যে ৩১ রান। শেষ পর্যন্ত সাব্বিরকে রেখেই তাই অস্ট্রেলিয়ার বিমান ধরে বাংলাদেশ দল৷ যদিও দল থেকে বাদ পড়ায় সাব্বির রহমান মোটেও হতাশ হননি৷ বরং সামাজিক যোগাযোগমাধ্যমে টিকটক কাণ্ডে ব্যক্তিগত আক্রমণের শিকার হয়েছেন বলেই হতাশা ঝরেছে তাঁর কন্ঠে।

ত্রিদেশীয় সিরিজ শেষ করে আজ (রবিবার) সকালেই দেশে ফিরেছেন সাব্বির রহমান, সফরসঙ্গী ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিনও। দেশে ফিরেই ফেসবুক লাইভে এসে ভক্ত-সমর্থক এবং মিডিয়াকে টিকটক নিয়ে ব্যক্তিগত আক্রমণ না করার জন্য আহ্বান জানিয়েছেন তিনি। আজ রাত সাড়ে নয়টার দিকে নুজের ভেরিফাইড পেইজ থেকে লাইভে আসেন সাব্বির। সেখানেই বিশ্বকাপ দল থেকে বাদ পড়া, টিকটক ও বিভিন্ন ইস্যুতে কথা বলেন তিনি। 

লাইভে এসে সাব্বির রহমান বলেন, ‘বেশ কিছুদিন ধরে আমাকে নিয়ে ট্রল, কথা কিংবা নিউজ হচ্ছে। আমার প্রিয় সাংবাদিক ভাইয়েরা আমার ব্যক্তিগত জীবন নিয়ে অনেক বেশি চিন্তিত। আমার ব্যক্তিগত জীবন নিয়ে এতকিছু চিন্তা করার কিছু নাই। আমি একজন পেশাদার ক্রিকেটার। তবে দিনশেষে আমারও ব্যক্তিগত জীবন আছে।’

হ্যাঁ, আমি টিকটক করেছি মজার জন্য। আমি মনে করি না যে, এটা অনেক বড় কারণ হতে পারে। আমি দেশের বিরুদ্ধে এমন কোনো কাজ করি নাই। ক্রিকেট লাইফ আলাদা, ব্যক্তিগত জীবন আলাদা।’ যোগ করে বলেন সাব্বির 

শুধুমাত্র রিফ্রেশমেন্টের জন্য টিকটক করলেও, বিষয়টিকে সবাই নেগেটিভভাবে উপস্থাপন করায় লজ্জিত সাব্বির রহমান। তাই সাংবাদিকদের প্রতি এই ক্রিকেটার অনুরোধ জানিয়েছে, নেগেটিভ নিউজ প্রচার করা থেকে বিরত থাকতে।

তিনি আরও বলেছেন, ‘এটা (টিকটক) আমি করেছি ফানের জন্য, রিফ্রেশমেন্টের জন্য। তবে যেভাবে তুলে ধরেছে সবাই আমি তো লজ্জিত, আমি মনে করি আমার দেশও লজ্জায় পড়ে যাচ্ছে। আর আমার পরিবার এসব দেখে কষ্ট পায়।’

আমি দেশের জন্য খেলতেছি। আমি চাইবো দেশের জন্যই খেলতে। দেশের জন্য খেলি এটার জন্য সম্মান আছে। তবে এটা নিয়ে যখন কেউ নেগেটিভ নিউজ করে, তখন সেটা মানসম্মান হানিকারক হতে পারে। সাংবাদিকরা এসব নিয়ে নিউজ না করুক।’ যোগ করে বলেন তিনি।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।