ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেহেদী-রিশাদকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ দল

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২ ২০:৪৩

শেখ মেহেদি। ফাইল ছবি শেখ মেহেদি। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ অক্টোবরের শুরুতে। মাসের মাঝামাঝি সময়ে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। দুই আসরে অংশ নিতে শুক্রবার রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সে দেশত্যাগ করবেন ক্রিকেটাররা। 

২ অক্টোবর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছে যাবে বাংলাদেশ দল। পরদিন থেকেই অনুশীলন এই ভেন্যুতে। আগামী ৭ অক্টোবর শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচেই বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে।

টি-২০’র নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দিবেন ক্রাইস্টচার্চে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) মিশন শেষ হয়েছে তার। ফাইনালের আগেই বাদ পড়েছে তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। 

বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার থাকছেন না নাফিস ইকবাল। টিম অপারেশন্স ম্যানেজারের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে তাকে। ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে দলের ম্যানেজারের ভূমিকায় থাকবেন মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

এদিকে আজ রাতে নিউজিল্যান্ডগামী বিমানে চড়বেন বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা। চূড়ান্ত দলের ক্রিকেটারদের বাইরে রিজার্ভ তালিকায় থাকা ৪ ক্রিকেটারও যাওয়ার কথা ছিল নিউজিল্যান্ডে। কিন্তু সেখানে কিছুটা পরিবর্তন এসেছে।

বিসিবি সূত্রে জানা গেছে, রিজার্ভ তালিকা থেকে দুজন ক্রিকেটার যাবেন নিউজিল্যান্ডে। তারা হলেন সৌম্য সরকার ও শরীফুল ইসলাম। এর বাইরে স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান ও লেগ স্পিনার রিশাদ হোসেনের যাওয়া হচ্ছে না নিউজিল্যান্ড। তাদেরকে ছাড়াই বাংলাদেশ দলটা আজ রাতে দেশ ছাড়বে। 

দুবাইয়ে আরব আমিরাতের বিরুদ্ধে সিরিজের দলে না থাকা, বিশ্বকাপ দল থেকে বাদ পড়া, সব মিলিয়ে টি-২০ দলে শেখ মেহেদীর গুরুত্ব কমেছে এটা স্পষ্ট। টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরামও বলেছেন, দুর্ভাগ্যজনকভাবে বাদ পড়েছে মেহেদী। স্পিনিং অলরাউন্ডার হিসেবে মিরাজ আছেন, আছেন আরও কয়েকজন ক্রিকেটার। তাই বিশেষজ্ঞ অফস্পিনার নেয়ার পরিকল্পনা বাদ দিতে হয়েছে টিম ম্যানেজমেন্টকে।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।