ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভুল কমিয়ে সিরিজ জয়ের আশায় মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২১:৩৬

মেহেদি হাসান মিরাজ৷ ফাইল ছবি মেহেদি হাসান মিরাজ৷ ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: অনেকবার তীরে এসে তরী ডুবেছে। টি-২০ তে টানা হেরেছে বাংলাদেশ দল। হারের বৃত্ত ভাঙার প্রয়াস অবশেষে সফল হয়েছে। রোববার সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে প্রবল চাপে পড়েও শেষ অব্দি জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে নুরুল হাসান সোহানের দল। ৭ রানের জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে টাইগাররা।


ক্যাচ মিস, মিস ফিল্ডিং, টপ অর্ডারে বাজে ব্যাটিং তথা একগাদা ভুলে আইসিসি সহযোগী দেশটির বিরুদ্ধেও বাংলাদেশের হারের শঙ্কা জেগে উঠেছিল। স্বাগতিকদের অনভিজ্ঞতায় রক্ষা পায় বাংলাদেশ দল। আজ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০। বাংলাদেশের জন্য সিরিজ জয়ের মিশন। দুবাই স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ৮টায়।


মেহেদী হাসান মিরাজ বলছেন, ভুলের পরিমান কমিয়ে আনাই হবে দলের মূল লক্ষ্য। মরুর বুকে বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে তিনি বলেছেন, ‘আমরা এখানে একটা উদ্দেশ্য নিয়ে এসেছি, বিশ্বকাপের ভালো প্রস্তুতির লক্ষ্য। সে জন্য আমরা এখানে শেষ ২-৩ দিন অনুশীলন করেছি, একটা ম্যাচ খেলেছি। আমাদের ছোট ছোট যে ভুলগুলো ছিল, আগের সে ভুলের পরিমাণ যেন কমিয়ে আনতে পারি সেটাই আমরা চেষ্টা করছি, পরের ম্যাচেও তাই প্রয়োগ করতে চাইবো।’


প্রথম ম্যাচের জয় দলের ভেতর আত্মবিশ্বাস ফিরিয়েছে। মিরাজ বলেছেন, ‘আমাদের যে জিনিসটা দরকার ছিল যে কীভাবে একটা ম্যাচ জিততে হবে এরকম চাপের মুহূর্তে। কারণ এর আগে আমরা এমন ম্যাচ অনেক হেরেছি। সুতরাং এ জিনিসটা আমাদের দরকার ছিল।’


আজ সিরিজ জয়ের মিশনেও বাংলাদেশের একাদশে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পেস আক্রমণে পরিবর্তন আসতে পারে।


এই ম্যাচ দিয়ে আমিরাতে বাংলাদেশ দলের বিশ্বকাপ প্রস্তুতি শেষ হবে। আগামীকাল দেশে ফিরবেন ক্রিকেটাররা। ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিবে বাংলাদেশ দল।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।