ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবকে ছাড়াই আমিরাতে দুই ম্যাচের সিরিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৩:১৩

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সংযুক্ত আরব আমিরাতে পাঁচদিনের ক্যাম্প করবে বাংলাদেশ দল। ভালো উইকেটে নির্বিঘ্ন অনুশীলনের জন্যেই শ্রীধরন শ্রীরামের চাওয়ায় অনুযায়ী আমিরাতে ক্যাম্পের ব্যবস্থা করে বিসিবি। প্রাথমিক চিন্তা ছিল সেখানে অনুশীলনের পাশাপাশি আরব আমিরাতের দলটার বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। 

সেই পরিকল্পনা বদলে গেছে। এখন এই সময়ের মধ্যেই আমিরাতের বিরুদ্ধে দুই ম্যাচের আন্তর্জাতিক সিরিজ খেলবে বাংলাদেশ দল। ইতোমধ্যে সিরিজের নামকরণ হয়ে গেছে সংযুক্ত আরব আমিরাত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সিরিজ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের সূচিও প্রকাশ করেছে আমিরাতের ক্রিকেট বোর্ড।  

তবে এই সিরিজে খেলবেন না বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। নুরুল হাসান সোহানই দুই ম্যাচের সিরিজে বাংলাদেশের নেতৃত্ব দিবেন। 

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাওয়া সাকিবকে পাবে না বাংলাদেশ। তবে হুট করে আয়োজিত সিরিজে ঠিকই ফিরবেন বিদেশি কোচরা। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছেন।

জেমি সিডন্স, অ্যালান ডোনাল্ড, রঙ্গনা হেরাথ, শেন ম্যাকডারমটসহ বিদেশি কোচদের দুবাইয়ে আসার প্রসঙ্গে আজ তিনি বলেছেন, ‘আমরা আশা করছি কোচিং স্টাফের বেশিরভাগ থাকবে। যেহেতু এই ক্যাম্পটা হঠাৎ করে হচ্ছে, সবার নিজেদের প্রস্তুতির ব্যাপার ছিল এবং প্ল্যানটা একটু ভিন্ন ছিল, নিউজিল্যান্ডে গিয়ে কেউ কেউ জয়েন করবে সেভাবেই হয়েছিল। কিন্তু এখন আমরা আশা করছি, কোচিং স্টাফ দুবাইতে জয়েন করবে।’

তবে সাকিব থাকছেন না, এটুকু নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী, ‘সাকিব আল হাসানকে একটা ঘরোয়া টুর্নামেন্টের জন্য এনওসি দেওয়া হয়েছিল। এখনো সেভাবেই প্ল্যান আছে। যেহেতু এটা একটা টিমের প্রস্তুতি এটা টিম ম্যানেজমেন্টই সিদ্ধান্ত নেবেন তাকে ওই সময়টাতে নিয়ে আসা যায় কিংবা দরকার।’

আগামী ২২ সেপ্টেম্বর রাতে দুবাই যাবে বাংলাদেশ দল, ফিরে আসবে ২৮ সেপ্টেম্বর। বৃহস্পতিবার দুই ম্যাচ সিরিজের সূচিও ঘোষণা করেছে স্বাগতিক আমিরাত ক্রিকেট বোর্ড।দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৫ ও ২৭ সেপ্টেম্বর আমিরাতের বিরুদ্ধে দুটি টি-২০ খেলবে টাইগাররা।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।