ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের কাছে সিংহাসন হারালেন নাবী

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৭:০০

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত এশিয়া কাপে হতাশ করেছে বাংলাদেশ। দলের মতো ব্যাটে-বলেও অধিনায়ক সাকিব আল হাসান ছড়াতে পারেননি আলো। তবে এশিয়া কাপ শেষেই সুখবর পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার। গত ফেব্রুয়ারির পর ফের আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছেন সাকিব।

চলতি বছরের ফেব্রুয়ারিতে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নাবীর কাছে শীর্ষস্থান খুইয়েছিলেন সাকিব। এরপর দীর্ঘ সময় ধরেই মোহাম্মদ নাবী ছিলেন শীর্ষে। তবে সদ্য সমাপ্ত এশিয়া কাপে মোহাম্মদ নাবীর পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই৷ তাতেই নাবীর এই ব্যর্থতায় আবারও শীর্ষস্থান ফিরে পেলেন সাকিব।

আজ (বুধবার) আইসিসি হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে এশিয়া কাপের শুরুতে ২৩২ রেটিং পয়েন্ট নিয়ে শুরু করা সাকিবের রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়ায় ২৪৮-এ। অন্যদিকে ২৬১ রেটিং নিয়ে এশিয়া কাপ শুরু করা মোহাম্মদ নাবী খুইয়েছেন ১৫ রেটিং। বর্তমানে এই আফগান অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২৪৬। ফলে দুই রেটিং বেশি নিয়েই শীর্ষে উঠলেন সাকিব।

উল্লেখ্য, এশিয়া কাপে সাকিব আল হাসানের অলরাউন্ডার পারফরম্যান্স ছিল হতাশাজনক। টুর্নামেন্ট দুটি ম্যাচ খেলা সাকিব করতে পেরেছেন মাত্র ৩৫ রান। এছাড়া নামের পাশেও ছিল মাত্র ১টি উইকেট। তবে সাকিবের চাইতেও বেশি হতাশ ছিলে মোহাম্মদ নাবীর পারফরম্যান্স। এই আফগান অধিনায়ক এবারের এশিয়া কাপে খেলেছেন পাঁচ ম্যাচ। যেখানে মাত্র ১৬ রান করার পাশাপাশি নিয়েছেন মাত্র ৩ উইকেট। তাতেই র‍্যাঙ্কিংয়ে অবনতি হয় তাঁর।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।