ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ওপেনিংয়ে জায়গা হারাচ্ছেন লিটন, খেলবেন চারে!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২ ০২:৩৭

লিটন দাস। ফাইল ছবি লিটন দাস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টেস্টে ক্যারিয়ারের শুরু থেকেই মিডল অর্ডারে ব্যাট করে আসছেন লিটন দাস। এই পজিশনের দলের সবচেয়ে আস্থাভাজন ক্রিকেটারও এই তারকা ব্যাটার। তবে ফরম্যাট বদলালেই বদলে যায় লিটনেট ব্যাটিং পজিশন। ওয়ানডেতে বার কয়েক মিডল অর্ডার ব্যাট করলেও, বর্তমানে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি বাংলাদেশ দলের ইনিংসের শুরুটা হয় লিটনের হাত ধরেই। 

ওপেনিংয়ে ব্যাট করতেও বেশ সাচ্ছন্দ্যবোধ করেন লিটন দাস। তবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে এবার ওপেনিংয়ে জায়গা হারাতে চলছেন তিনি। ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে থাকলেও, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে চার নম্বরে দেখা যেতে পারে লিটনকে। মূলত অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম টি-টোয়েন্টিকে বিদায় জানানোয় চার নম্বরে যে জায়গাটি খালি হয়েছে, সেখানেই লিটনকে খেলাতে চাচ্ছে টিম ম্যানেজম্যান্ট। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দিয়েছেন এমন তথ্য। 

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজে নান্নু বলেছেন, ‘আমরা ওকে (লিটন) চার নম্বরে নামানোর কথা ভাবছি। তবে এ বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

যদিও লিটন চারে খেলবেন নাকি ওপেনিংয়ে, এই সিদ্ধান্ত লিটনের সঙ্গে আলোচনা করেই নিতে চায় টিম ম্যানেজমেন্ট। তবে এটাও জানিয়েছেন, এই মুহুর্তে লিটনকে ওপেনিংয়েও ভাবছেন না তাঁরা।

নান্নু আরও বলেন, ‘দেখুন, আমরা লিটনকে ওপেনিংয়ের জন্য ভাবছি না এখন। তবে সে নিজে এ সিদ্ধান্তটি কীভাবে নেয়, কী ভাবছে সেটিও এখানে দেখতে হবে। আমরা সামনের অনুশীলনে ওর সঙ্গে এ বিষয়ে কথা বলবো।’

এদিকে লিটনকে ওপেনিং থেকে সরানো হলে, ওই পজিশনে কাদের খেলানো হবে এই বিষয়ে মুখ খোলেনি নান্নু। তবে লিটন চারে নামলে, আফিফ হোসেন ধ্রুবকে পাঁচ নম্বরে খেলানোর পক্ষে টিম ম্যানেজমেন্ট। 

এই প্রসঙ্গে নান্নু বলেন, ‘লিটন যদি রাজি হয়, তাহলে তাকে চারে পাঠানো হবে এবং আফিফ আসবে পাঁচে। ছয় নম্বরের জন্য বেশ কয়েকজন ক্রিকেটার আছে। আসন্ন বিশ্বকাপে (অস্ট্রেলিয়ায়) আমাদের লম্বা ব্যাটিং লাইনআপ প্রয়োজন।’

উল্লেখ্য, ৫৪ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে মাত্র দুইবার চার নম্বরে ব্যাট করেছেন লিটন। তবে সেই দুবারই হতাশ করেছে লিটনের ব্যাট। প্রথমবার ৮ রান করা লিটন, দ্বিতীয়বার সুযোগ পেয়ে করেছিলেন ৯ রান। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।