ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে যেতে হবে খোলা মনে

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৪

হাবিবুল বাশার সুমন। ছবি: সংগৃহীত হাবিবুল বাশার সুমন। ছবি: সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্টঃ অনেক আশা-ভরসার পর গত বছর আরব আমিরাতে টি-২০ বিশ্বকাপে ভরাডুবি হয়েছিল বাংলাদেশ দলের। মূল পর্বে কোনো ম্যাচই জিতেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। 

অবশ্য বিশ্বকাপের গত ৬ আসরেও একই হতাশা সঙ্গী হয়েছিল টাইগারদের। ২০০৭ সালের পর বিশ্বকাপের মূল পর্বে এখনও কোনো জয় নেই বাংলাদেশের।

এমন দলকে নিয়ে বিশ্বকাপে বড় কিছু আশা করা কঠিন। করলেও সেটা বিব্রত হওয়ার কারণ হয়ে দাঁড়াবে। কারণ এ ফরম্যাটে টানা হারের মাঝেই রয়েছে দলটা।

অস্ট্রেলিয়ায় আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট নিয়ে কথা বলতে গিয়ে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন ঝুঁকিমুক্ত পথেই হাঁটলেন। শনিবার মিরপুর স্টেডিয়ামে সাংবাদিকদের তিনি বলেছেন, বিশ্বকাপে খোলা মনে যেতে হবে। এবং দলকে প্রত্যাশার চাপে ফেলতে চান না তিনি।

হাবিবুল, ‘বিশ্বকাপে আমরা খোলা মন নিয়ে যেতে চাই। বিশ্বকাপে এমন না যে খুব বেশি প্রত্যাশা নিয়ে যাচ্ছি। আমাদের অনেক কিছু করতে হবে। এরকমভাবে যেতে চাই না। এটা আমার ব্যক্তিগত অভিমত।’

প্রত্যাশার চাপমুক্ত থাকলে দলটা ভালো খেলতে পারে মনে করেন সাবেক এ অধিনায়ক, ‘বিশ্বকাপ অনেক কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে, সব দল অনেক প্রস্তুতি নিয়ে আসে। সবাই সেরাটা দেওয়ার জন্যই আসে। ভালো করতে হলে আমাদের সেরা ক্রিকেট খেলাটা গুরুত্বপূর্ণ। আমরা যদি সেরা ক্রিকেটটা খেলতে পারি, বিশ্বকাপে ভালো করা সম্ভব। কিন্তু এই বিশ্বকাপে আমি কোনো প্রত্যাশার চাপ দিতে চাই না।’

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবেন টাইগাররা। সেখানে পরীক্ষা-নিরীক্ষা না করে বিশ্বকাপের দলটাকেই খেলানো হবে বলে জানালেন হাবিবুল। তাতে করে সঠিক টিম কম্বিনেশন খুঁজে পাবে টিম ম্যানেজমেন্ট। খেলোয়াড়রা প্রস্তুত হতে পারবেন বড় আসরের জন্য।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।