ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মিরাজ-আফিফদের ব্যাটে বাংলাদেশের ১৮৩

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২২ ০৮:০২

বাংলাদেশ ক্রিকেট।গেটি ইমেজ বাংলাদেশ ক্রিকেট।গেটি ইমেজ

স্পেশাল করেসপন্ডেন্টঃ টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততেই হবে। টসে হেরে ব্যাটিং নামা বাংলাদেশের সামনে স্বাভাবিক গন্তব্য ছিল বড় স্কোর গড়া। 

লক্ষ্য পূরণে বাংলাদেশকে অনেকটাই সফলতা এনে দিয়েছেন তরুণরা। মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেনের পর মোসাদ্দেক হোসেন সৈকতের ঝড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে বৃহস্পতিবার ৭ উইকেটে ১৮৩ রান তুলেছে বাংলাদেশ। দুবাইয়ে এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের জন্য লঙ্কানদের টার্গেট ১৮৪ রান।

স্বীকৃত ওপেনার নাঈম শেখ, এনামুল হক বিজয়দের পাঠানো হয়েছে সাইড বেঞ্চে। তারা না থাকায় মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে ওপেনিংয়ে পাঠায় বাংলাদেশ। গত টি-২০ বিশ্বকাপের পর ২১তম ম্যাচে ১২তম ওপেনিং জুটি দেখা গেল।

ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ১৯ রানে সাব্বির (৫) বিদায় নেন। তবে তাদের জুটি ভয়ের স্রোত বইয়ে দেয়নি ড্রেসিংরুমে। 

দুজনই ছিলেন ইতিবাচক। তবে ইনিংসের শুরু থেকেই লঙ্কানদের আক্রমণ করেছেন মিরাজ। তার ব্যাটিংয়েই পাওয়ার প্লে’তে আসে ৫৫ রান। সপ্তম ওভারে হাসারাঙ্গার বলে বোল্ড হন তিনি। ক্যারিয়ার সেরা ২৬ বলে ৩৮ রান (২ চার, ২ ছয়) করেন মিরাজ। এমন ভিত পেয়েও ব্যর্থ মুশফিক (৪)।

সাকিব ২৪ রান করে বোল্ড হয়েছেন। পরে পঞ্চম উইকেটে ৫৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে লড়াকু স্কোর এনে দেন মাহমুদউল্লাহ-আফিফ। আফিফ ২২ বলে ৩৯ রানের (৪ চার, ২ ছয়) ইনিংস খেলেন। মাহমুদউল্লাহ ২৭ রান করেছেন।

শেষ দিকে মোসাদ্দেক ও তাসকিন জ্বলে উঠেন। শেষ ওভারেই আসে ১৭ রান। মোসাদ্দেক ৯ বলে অপরাজিত ২৪, তাসকিন ৬ বলে অপরাজিত ১১ রান করেন। শ্রীলঙ্কার চামিকা করুনারত্নে, হাসারাঙ্গা ২টি করে, আসিথা ফার্নান্দো, মাহিশ থিকশানা ও মাদুশঙ্কা ১টি করে উইকেট নেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।